বাংলাদেশে প্রতিনিধি দল পাঠাচ্ছে উইন্ডিজ

0
133

Sharing is caring!

করোনা প্রাদুর্ভাবের পর মাঠে ক্রিকেট ফেরাতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের নিবেদন ছিল দারুণ। বেশ সাহসিকতা দেখিয়ে ইংল্যান্ড সফর করে ক্যারিবিয়ানরা। বর্তমানে তারা আছে নিউ জিল্যান্ডে। প্রথম সফর ঠিকঠাক মতো করলেও নিউ জিল্যান্ডে করোনা প্রটোকল ভেঙে অনুশীলনের সুযোগ হারায় তারা। নিউ জিল্যান্ড থেকে দলটির আসার কথা বাংলাদেশে। জানুয়ারির প্রথম সপ্তাহেই ঢাকায় পা রাখার কথা রয়েছে উইন্ডিজের। এই সফর সামনে রেখে বাংলাদেশের কোভিড ব্যবস্থাপনা ও নিরাপত্তার দিক দেখে যেতে অচিরেই দুই জনের প্রতিনিধি দল পাঠাচ্ছে উইন্ডিজ  ক্রিকেট বোর্ড।

- Advertisement -

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান মঙ্গলবার জানালেন, আগামী ২৮ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের দুইজন প্রতিনিধি আসছেন বাংলাদেশে। আকরাম খান বলেন, ‘২৮ নভেম্বর দুইজন কর্মকর্তা ঢাকায় আসছেন। একজন মেডিকেল বিভাগের। আরেকজন নিরাপত্তা বিভাগের। সিরিজের দুই ভেন্যু ঢাকা ও চট্টগ্রাম সফর করবেন তারা। সুযোগ-সুবিধা দেখে তারা বোর্ডকে রিপোর্ট দেবেন।’

সফরপ্রত্যাশী বোর্ডের দুই কর্মকর্তার আসা নিয়ে খুব বেশি চিন্তিত নয় বিসিবি। করোনাকালে রুটিন ওয়ার্ক হিসেবে প্রতিনিধি দল বাংলাদেশে আসছেন। আকরাম খান যোগ করেন, ‘কথাবার্তায় আমরা অনেক এগিয়েছি। এই সিরিজটা হওয়ার সম্ভাবনা অনেক। সেভাবে আমরা এগিয়ে যাচ্ছি।’

তিনটি করে টেস্ট ও ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচের পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা অতিথিদের। কিন্তু উইন্ডিজ ক্রিকেট বোর্ডের অনুরোধে টেস্ট সিরিজে ম্যাচের সংখ্যা কমানো হচ্ছে। করোনাকালে বেশি দিন জৈব সুরক্ষা বলয়ে থাকতে চায় না সফরকারীরা। ঠিক এই কারণে ম্যাচ কমাতে অনুরোধ করেছে তারা।

এর আগে উইন্ডিজ ক্রিকেট দলের জন্য কোয়ারেন্টাইন নীতি শিথিল করার কথা জানান বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। ক্যারিবিয়ান ক্রিকেটাররা বাংলাদেশে পা রাখার পর দুই-তিন দিনের কোয়ারেন্টাইনে থাকবেন। করোনা পরীক্ষা পর তারা বিশেষ ব্যবস্থায় অনুশীলন শুরু করতে পারবেন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here