পুলিশে মাদকসেবীর স্থান নেই : আইজিপি

0
83

Sharing is caring!

পুলিশ বাহিনীতে মাদকসেবীদের স্থান নেই বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। তিনি বলেন, ‘এ বিষয়ে সিদ্ধান্ত অত্যন্ত শক্ত। তাই বিষয়টি সবার কাছে পরিষ্কার করতে চাই।’

- Advertisement -

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) অ্যাপ উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশ প্রধান এ কথা বলেন।

 

অনুষ্ঠানে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ‘অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টারসহ কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ ও হ্যালো আরএমপি অ্যাপের’ আনুষ্ঠানিক উদ্বোধন করেন আইজিপি বেনজীর আহমেদ।

রোববার (২৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজশাহী মহানগরীর সিঅ্যান্ডবি মোড়ে আরএমপির নির্মাণাধীন সদরদপ্তরে এ অ্যাপস উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাপ উদ্বোধন করেন আইজিপি।

এ সময় আদালতে সদ্য দাখিল করা মেজর সিনহা হত্যামামলার চার্জশিট প্রশ্নে আইজিপি বলেন, ‘আলোচিত এ ঘটনা বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে। তাই এ ব্যাপারে মন্তব্য করতে চাই না।’

ভিন্ন প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে আইজিপি বেনজীর আহমেদ বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সরকার কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে সৃজনশীল প্রযুক্তির যথাযথ প্রয়োগ এবং তার সময়োচিত ব্যবহারই দেশের আর্থসামজিক উন্নয়ন ও সমৃদ্ধি নিশ্চিত করতে পারে।’

পুলিশ প্রধান বলেন, রাজশাহী মেট্রোপলিটন এলাকার অপরাধ ও অপরাধীকে চিহ্নিতকরণ, অপরাধ দমন, জনসাধারণের নিরাপত্তা সুনিশ্চিত করতে নতুন অ্যাপস উদ্বোধন করা হলো। এটি মেট্রোপলিটন এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে অন্যতম ভূমিকা রাখবে বলেও প্রত্যাশা করেন আইজিপি।

অ্যাপ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক ও রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন। এছাড়াও রাজশাহী মেট্রোপলিটন ও রাজশাহী রেঞ্জের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে জানানো হয়, রাজশাহী মেট্রোপলিটন এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের রাখতে এ অ্যাপস উদ্বোধন করা হলো। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টারের মাধ্যমে শহর এলাকার গুরুত্বপূর্ণ স্থান ও মোড়ে স্থাপন করা সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক মনিটর করা হবে।

এর মাধ্যমে রাজশাহী মেট্রোপলিটন এলাকায় সন্দেহভাজন ও অপরাধীদের গতিবিধি পর্যবেক্ষণ, দ্রুত সময়ের মধ্যে অপরাধীকে শনাক্তকরণ সহজ হবে। এছাড়াও এরই মধ্যে ‘কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ’ তৈরি করা হয়েছে। কিশোর গ্যাংয়ের প্রায় ৪০০ কিশোরের বিস্তারিত তথ্য এ ডিজিটাল ডাটাবেজে অন্তর্ভুক্ত হয়েছে।

আর ‘হ্যালো আরএমপি অ্যাপ’ এর মাধ্যমে এখন থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কাছে তথ্য প্রদান ও অনলাইনে অভিযোগ করা যাবে। বাংলাদেশ পুলিশের জরুরি সেবা যেমন পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, অনলাইন জিডি এবং ৯৯৯ জাতীয় জরুরি সেবাসমূহ এ অ্যাপে অন্তর্ভুক্ত করা হয়েছে। এ অ্যাপ থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সব কর্মকর্তাদের ফোন নম্বর, মোবাইল নম্বর এবং ই-মেইল ঠিকানা পাওয়া যাবে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here