বরিশালে ভাষা শহীদদের প্রতি বিসিকের শ্রদ্ধাঞ্জলি

0
31

Sharing is caring!

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ এর প্রথম প্রহরে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে মহান ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে বরিশাল বিসিক কার্যালয় এর কর্মকর্তা-র্কমচারীবৃন্দ।
শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যে বরিশাল বিসিকের উপ মহাব্যবস্থাপক (অঃ দাঃ)  মোঃ জালিস মাহমুদ -এর নেতৃত্বে বরিশাল বিসিক অফিসের কর্মকর্তা-র্কমচারীবৃন্দ  খালি পায়ে হেঁটে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনারের উদ্দেশ্যে যাত্রা করেন। এরপর নির্ধারিত সময়ে রাত ১২:০১ মিনিটে তারা বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে  ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি তারা গভীর শ্রদ্ধা নিবেদন করেন।
উল্লেখ্য, ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাংলা ভাষাকে রাষ্ট্রভাষা করার দাবিতে সালাম, বরকত, রফিক, জব্বার ও শফিউরসহ নাম না-জানা শহীদ ঢাকার রাজপথে বুকের রক্ত ঢেলে দিয়ে রচনা করেছিলেন ভাষার জন্য জীবন দেওয়া এক বীর জাতি হিসেবে। তাদের আত্মদানের স্মৃতিকে মনে রেখে সারাদেশে উদযাপিত হয়ে আসছে মাসজুড়ে অমর একুশে।  মাতৃভাষার মর্যাদা রক্ষায় বাঙালির এই আত্মত্যাগের দিনটি এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে সারা বিশ্বে পালন করা হচ্ছে।
(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here