পটুয়াখালীর কলাপাড়ায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।

0
29

Sharing is caring!

পটুয়াখালীর কলাপাড়ায় যথাযোগ্য মর্যাদার মধ্যে দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানাতে পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। রাত ১২টা ১ মিনিটে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভ সূচনা হয়। তবে করোনা ভাইরাসের কারনে দিবসটি পালনে সীমিত পরিসরে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন।
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানাতে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে পটুয়খালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিবুর রহমান মহিব এমপি, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার, উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখাসহ আওয়ামীলীগের নেতা কর্মীরা।
পরে একে একে শহীদ বেদীতে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, কলাপাড়া প্রেস ক্লাব, কালাপাড়া রিপোর্টার্স ইউনিটি, রিপোর্টার্স ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
এদিকে মহান একুশে ফেব্রুয়ারি আন্তজাতিক মাতৃভাষা দিবস ও মুজিববর্ষ উপলক্ষে শহীদ শেখ কামাল স্মৃতি কমপ্লেক্সে গণনাট্য উৎসবের আয়োজন করেছে কলাপাড়া বাউল সংঘ। এছাড়া শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভার আয়োজন করা হয়।
এদিকে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে উপজেলার মহিপুর, কুয়াকাটায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here