বরিশালে পথ শিশুদের সাথে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষিকী উদযাপন

0
91

Sharing is caring!

১৭ মার্চ এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজ তাঁর ১০১ তম জন্মশতবর্ষিকী ও জাতীয় শিশু দিবস। এ উপলক্ষে জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার দিনভর নানা কর্মসূচি বাস্তবায়ন করে। দুপুর দেড়টার সরকারি শিশু পরিবার দক্ষিণ এর হল রুমে সরকারি শিশু পরিবার সমূহের আয়োজনে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার।

- Advertisement -

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর মোঃ মুনিবুর রহমান, উপ-পরিচালক সমাজসেবা অধিদফতর বরিশাল আল মামুন তালুকদার, উপ-পরিচালক বিভাগীয় কার্যালয় সমাজসেবা অধিদফতর বরিশাল আখতারুজ্জামান খান মামুন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বৃন্দ, প্রবেশন অফিসার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সাজ্জাদ পারভেজসহ সরকারি শিশু পরিবার সমুহের কোমলমতি শিশুরা, সমাজসেবার কর্মকর্তা কর্মচারি বৃন্দরা উপস্থিত ছিলেন। সেখানে সংক্ষিপ্ত এক আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় পরে সেখানে কেক কেটে শিশু দিবস উদযাপন করা হয়। দুপুর আড়াইটার দিকে শেখ রাসেল প্রশিক্ষণ ও পূর্ণবাসন কেন্দ্রে কোমলমতি সুবিধা বঞ্চিত শিশুদের সাথে কেক কাটেন জেলা প্রশাসক এসময় তিনি বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এবং তাদের সাথে দুপুর খাবার খান জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

বিকাল ৪ টায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয় এর আয়োজনে বিদ্যালয় হল রুমে ১৭ মার্চ জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার সেখানে সংক্ষিপ্ত এক আলোচনা সভা শেষে কেক কেটে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। সেখানে বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সেখান থেকে বের হয়ে বিকাল ৫ টায় সামাজিক সেচ্ছাসেবী সংগঠন এসএনডিসির আয়োজনে শতাধিক সুবিধা বঞ্চিত পথশিশুদের সাথে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটেন জেলা প্রশাসক বরিশাল এসময় এসএনডিসির সদস্যরা উপস্থিত ছিলেন। বিকাল সাড়ে ৫ টায় অপরাজেয়-বাংলাদেশ এর আয়োজনে বিভিন্ন সেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় বরিশাল কেন্দ্রীয় লঞ্চ ঘাটে সুবিধা বঞ্চিত পথ শিশুদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কেক টাকার অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জেলা প্রশাসক বরিশালসহ বিভিন্ন অতিথিরা।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here