স্বাস্থ্যবিধি নিজে পালন করুন এবং অন্যকে উৎসাহিত করে দেশপ্রেমের সর্বোচ্চ বৈশিষ্ট্য তুলে ধরুন-বিএমপি কমিশনার

0
50

Sharing is caring!

“মাস্ক পরা অভ্যেস, করোনা মুক্ত বাংলাদেশ ”
এই স্লোগানকে সামনে রেখে, ০৫ এপ্রিল বেলা ১১ঃ০০ ঘটিকায় করোনা ভাইরাস মোকাবেলায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ কর্তৃক করোনা প্রতিরোধে সচেতনতামূলক র‍্যালী ও মোটর শোভাযাত্রা অনুষ্ঠিত হয় ।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের মাননীয় পুলিশ কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বারিএর নেতৃত্বে বর্ণাঢ্য এই র‍্যালী ও মোটরযান মহড়া নগরীর জেলাস্কুল মোড় থেকে শুরু হয়ে জেলখানা মোড় , নথুল্লাবাদ ও রুপাতলী হয়ে শহরতলী প্রদক্ষিণ করে।

- Advertisement -

র‍্যালী শুরুতে মাননীয় পুলিশ কমিশনার নগরবাসীর উদ্দেশ্য বলেন, করোনার এই প্রার্দুভাব রোধকল্পে স্বাস্থ্য সচেতনতা তৈরী, সামাজিক ও শারিরীক দুরত্ব বজায় রাখা, স্বাস্থ্যবিধি সঠিক ভাবে পালন করা এবং ভালো করে মাস্ক পড়ার কোন বিকল্প নেই।
সারা বিশ্বে আমরা লক্ষ্য করেছি, যে সমস্ত দেশগুলো করোনা প্রার্দুভাব নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে তা কেবলমাত্র যথাযথ স্বাস্থ্যবিধি পালনের মধ্যে দিয়ে।

যান চলাচল, মানুষের চলাচল কিংবা বাজারঘাট সর্বত্র স্বাস্থ্যবিধি মেনে চলে যান চলাচল নিয়ন্ত্রনের মাধ্যমে শারীরিক দুরত্ব বজায় রেখে , আমরা করোনাকে নিয়ন্ত্রণ করে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে পারি।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার যে ১৮ দফা স্বাস্থ্যবিধি দিয়েছেন এবং পরবর্তীতে আজকে থেকে চলাচলের ওপর নিয়ন্ত্রণ রেখে ১১ দফা নির্দেশনা দিয়ে লকডাউন দিয়েছেন, তা আমরা সকলে যেন অক্ষরে অক্ষরে পালন করি মর্মে এই শহরকে ব্যানার, পোস্টার, স্টিকার নিয়ে সচেতনতামূলক র‍্যালী ও মোটর শোভাযাত্রার মাধ্যমে জনগণের দোরগোড়ায় করোনা প্রতিরোধে সচেতনতা বার্তা পৌঁছে দিতে আমরা নিয়মিত মাঠে রয়েছি।

গতবারের শিক্ষা কাজে লাগিয়ে বাংলাদেশকে একটি সহনশীল দেশে রুপান্তর করার মাধ্যমে
দেশপ্রেমের সর্বোচ্চ বৈশিষ্ট্য তুলে ধরতে হবে।
কেউ যদি সরকার ঘোষিত স্বাস্থ্য সুরক্ষা বিধির নির্দেশনা অগ্রাহ্য করে, আমাদের সহযোগী সংস্থার সহায়তায় কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
আমাদের এই সচেতনতামূলক কর্মসূচি প্রতিদিন থাকবে , আমরা যে যেই পেশায় থাকি না কেনো,সকল সচেতন নাগরীকের উচিৎ সরকার ঘোষিত বিধিনিষেধ প্রতিপালনে নিজে স্বাস্থ্যবিধি পালন করে অন্যকে উৎসাহিত করে দেশের অগ্রগতি ও সুরক্ষায় নিজেকে নিয়োজিত রাখা।

স্বাস্থ্য সচেতন থেকে সবাই সবাইকে এই মহামারীর সময় সকলে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের মাধ্যমে এই মহামারী মোকাবেলা করে দেশকে বিপদ থেকে নিরাপদ রাখা সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন ।

এ-সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি সদরদপ্তর  প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন মোঃ এনামুল হক, বিএমপি উপ-পুলিশ কমিশনার সদরদপ্তর, সাপ্লাই এন্ড লজিস্টিকস মোঃ জুলফিকার আলি হায়দার, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি  মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা,বিএমপি উপ-পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম , এস এম তানভীর আরাফাত পিপিএম বার,উপ-পুলিশ কমিশনার বিএমপি গোয়েন্দা এন্ড উত্তর মোঃ মনজুর রহমান পিপিএম বার সহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here