হঠাৎ করেই সাতক্ষীরায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে

0
33

Sharing is caring!

হঠাৎ করেই সীমান্ত জেলা সাতক্ষীরায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলায় ৮৬ জনের করোনা পরীক্ষা শেষে ৩৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

- Advertisement -

এছাড়া, করোনা আক্রান্ত হয়ে সাতক্ষীরা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
শনিবার ( ২৯ মে) দুপুরে সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত বিষয়টি নিশ্চিত করেছেন।
মৃত ওই ব্যক্তির নাম নুরুল সরদার (৬৩)। তিনি আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের চেচুয়া গ্রামের মৃত মাদার সরদারের ছেলে।
সিভিল সার্জন জানান, আজ সকাল ৮টার দিকে মেডিক‌্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত নুরুল সরদার নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

এনিয়ে, করোনায় আক্রান্ত হয়ে আজ পর্যন্ত জেলায় মারা গেছেন ৪৬ জন। আর জেলায় আজ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৫শ ২৩ জন। এছাড়া, বর্তমানে জেলায় চিকিৎসাধীন রয়েছেন ১৬৬ জন। এর মধ্যে ৫৩ জন মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ও ১১৩ জন হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছে। আর উপসর্গ নিয়ে আজ পর্যন্ত মারা গেছেন আরও অন্ততঃ ১৭০ জন।

এদিকে, ভারত থেকে শত শত ট্রাকচালক ও হেলপার ভোমরা বন্দরে প্রবেশ করছেন। তাদের কোনো করোনা পরীক্ষা করা হচ্ছে না অথচ তারা সীমান্ত এলাকায় অবাধে ঘুরে বেড়াচ্ছেন। এর ফলে জেলায় করোনাআক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে পারে বলে ধারণা করা হচ্ছে। সাধারণ মানুষের মধ্যে এ নিয়ে আতঙ্ক বিরাজ করছে।
সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি আহবায়ক মো. আনিসুর রহিম জানান, প্রতিদিন ভারত থেকে আসা শত শত ট্রাকচালক ও হেলপার বন্দরের অভ্যন্তরে ঢুকে যথেচ্ছা ঘোরাঘুরি করছেন। এতে ভোমরাসহ গোটা সাতক্ষীরায় করোনা সংক্রমণের ঝুঁকি থেকেই যাচ্ছে। তাদের মাধ্যমে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা প্রকাশ করছেন এলাকাবাসী।

সাতক্ষীরার ভোমরা বন্দর কর্তৃক্ষের উপ-পরিচালক মো. মনিরুল ইসলাম জানান, স্বাস্থ্যবিধি মেনে আমদানি-রপ্তানি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। সকলকে স্বাস্থ‌্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।
সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত জানান, পণ‌্যবাহী ভারতীয় ট্রাকচালক ও সহযোগীদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এর বেশি কিছুই করার নেই। করোনা প্রতিরোধে সকলকে স্বাস্থ‌্যবিধি মেনে চলতে বলেন তিনি।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here