৮ বিভাগের করোনা পরিস্থিতি পর্যালােচনায় ৩২ সদস্যের টাস্কফোর্স

0
48

Sharing is caring!

দেশের আট বিভাগে করোনা পরিস্থিতি পর্যালোচনার জন্য ৩২ সদস্যের বিভাগীয় টাস্কফোর্স গঠন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। গত ৬ জুলাই প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত সবার সিদ্ধান্ত/নির্দেশনা মোতাবেক ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা এবং বরিশাল বিভাগের কোভিড-১৯ পরিস্থিতি পর্যালোচনার জন্য অতিরিক্ত সচিব পদমর্যাদার একজন কর্মকর্তাকে আহ্বায়ক ও বিভাগীয় পরিচালককে (স্বাস্থ্য) সদস্যসচিব করে প্রতিটি বিভাগের চার সদস্যের এ টাস্ক ফোর্স গঠিত হয়।

- Advertisement -

বৃহস্পতিবার (৮ জুলাই) স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ শাখার উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত কমিটির কার্যপরিধিতে বলা হয়, করোনা সংক্রমণের কমা-বাড়ার সাথে সামঞ্জস্য রেখে হাসপাতালের শয্যা সংখ্যা সমন্বয় এবং চাহিদা মোতাবেক অক্সিজেনের সাপ্লাইচেইন অব্যাহত রাখা ও সার্বিক করোনা পরিস্থিতি মনিটরিং এবং সংযুক্ত ছক মোতাবেক সংশ্লিষ্ট বিভাগের প্রতিবেদন প্রতিদিন এ সংক্রান্ত হোয়াটসঅ্যাপ গ্রুপে প্রমাণ করতে হবে।

ঢাকা বিভাগীয় কোভিড-১৯ পরিস্থিতি পর্যালোচনার জন্য টাস্কফোর্স

(১) কাজী জেবুন্নেছা বেগম, অতিরিক্ত সচিব (বিশ্বস্বাস্থ্য অনুবিভাগ) আহ্বায়ক স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। (২) তত্ত্বাবধায়ক প্রকৌশলী, গণপূর্ত বিভা, ঢাকা সদস্য (৩) তত্ত্বাবধায়ক প্রকৌশলী, স্বাস্থ্য প্রকৌশল, ঢাকা সার্কেল সদস্য (৪) পরিচালক (স্বাস্থ্য), ঢাকা বিভাগ সদস্য সচিব।

চট্টগ্রাম বিভাগীয় কোভিড-১৯ পরিস্থিতি পর্যালােচনার জন্য টাস্কফোর্স

(১) মােহাম্মদ শাহাদত হােসেন, অতিরিক্ত সচিব (আর্থিক ব্যবস্থাপনা ও অডিট অনুবিভাগ) আহ্বায়ক স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় (২) তত্ত্বাবধায়ক প্রকৌশল, গণপূর্ত বিভাগ চট্টগ্রাম সদস্য (৩) তত্ত্বাবধায়ক প্রকৌশলী, স্বাস্থ্য প্রকৌশল, চট্টগ্রাম সার্কেল সদস্য। (৪) পরিচালক (স্বাস্থ্য ), চট্টগ্রাম বিভাগ, সদস্য সচিব।

সিলেট বিভাগীয় কোভিড-১৯ পরিস্থিতি পর্যালােচনার জন্য টাস্কফোর্স

(১) মা. মুহিবুর রহমান, অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ) আহ্বায়ক স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। (২) তত্ত্বাবধায়ক প্রকৌশলী, গণপূর্ত বিভাগ, সিলেট (৩) তত্ত্বাবধায়ক প্রকৌশলী, স্বাস্থ্য প্রকৌশল, সিলেট সার্কেল সদস্য (৪) পরিচালক (স্বাস্থ্য), সিলেট বিভাগ, সদস্য সচিব।

ময়মনসিংহ বিভাগীয় কোভিড-১৯ পরিস্থিতি পর্যালোচনার জন্য টাস্কফোর্স

(১) নাজমুল হক খান, অতিরিক্ত সচিব (হাসপাতাল অনুবিভাগ) আহ্বায়ক স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। (২) তত্ত্বাবধায়ক প্রকৌশলী, গণপূর্ত বিভাগ, ময়মনসিংহ সদস্য (৩) তত্ত্বাবধায়ক প্রকৌশলী, স্বাস্থ্য প্রকৌশল, ময়মনসিংহ সার্কেল সদস্য (৪) পরিচালক (স্বাস্থ্য), ময়মনসিংহ বিভাগ।

রাজশাহী বিভাগীয় কোভিড-১৯ পরিস্থিতি পর্যালোচনার জন্য টাস্কফোর্স

(১) মাে. সাইদুর রহমান, অতিরিক্ত সচিব (উন্নয়ন অনুবিভাগ) আহ্বায়ক স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। (২) তত্ত্বাবধায়ক প্রকৌশলী, গণপূর্ত বিভাগ, রাজশাহী সদস্য (৩) তত্ত্বাবধায়ক প্রকৌশলী, স্বাস্থ্য প্রকৌশল, রাজশাহী সার্কেল সদস্য (৪) পরিচালক (স্বাস্থ্য), রাজশাহী বিভাগ।

খুলনা বিভাগীয় কোভিড-১৯ পরিস্থিতি পর্যালােচনার জন্য টাস্কফোর্স

(১) হােসেন আলী খােন্দকার, অতিরিক্ত সচিব (প্রশাসন অধিশাখা) আহ্বায়ক স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। (২) তত্ত্বাবধায়ক প্রকৌশলী, গণপূর্ত বিভা , খুলনা সদস্য (৩) তত্ত্বাবধায়ক প্রকৌশলী, স্বাস্থ্য প্রকৌশল, খুলনা সার্কেল (৪) পরিচালক স্বাস্থ্য), খুলনা বিভাগ।

রংপুর বিভাগীয় কোভিড-১৯ পরিস্থিতি পর্যালোচনার জন্য টাস্কফোর্স

(১) মনােজ কুমার রায়, যুগ্ম সচিব (নার্সিং ও মিডওয়াইফারী) স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। (২) তত্ত্বাবধায়ক প্রকৌশলী, গণপূর্ত বিভাগ, রংপুর (৩) তত্ত্বাবধায়ক প্রকৌশলী, স্বাস্থ্য প্রকৌশল, রংপুর সার্কেল (৪) পরিচালক (স্বাস্থ্য), রংপুর বিভাগ, সদস্য সদস্য সচিব।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here