পিরোজপুরে পুলিশের কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট কার্যক্রমের উদ্বোধন

0
29

Sharing is caring!

অপরাধ দমন ও নাগরিক সেবাকে আরও বৃদ্ধি করার লক্ষ্যে পিরোজপুরে জেলা পুলিশের কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট (QRR) কার্যক্রমের উদ্বোধণ করা হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার সকালে জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপার অফিস মিলনায়তনে জাতীয় জরুরী সেবা -৯৯৯ এর আদলে পিরোজপুরে কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট (QRR) কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান।

এ সময় বাংলাদেশ পুলিশের বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান বলেন, অপরাধ দমন ও পুলিশ কর্তৃক নাগরিকের সেবার মান আরও বৃদ্ধি করার জন্য এবং পুলিশের কাজকে আরও জবাবদিহির আওতায় আনার লক্ষ্যে নিয়ে এ কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট (QRR) কার্যক্রম চালু করা হয়েছে।

ডিআইজি এস এম আক্তারুজ্জামান আরো জানান, পুলিশ ও জনগণের সম্পর্ক এমন হতে হবে যাতে জনগণ পুলিশকে যে কোনো তথ্য দিতে সাচ্ছন্দ ও আস্থা পায়। আগে থানার সেবা পেতে অনেক কষ্ট হত যা এখন নাই।

কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট (QRR) সদস্যদের ফোন নম্বর গুলো সর্বসাধারণের কাছে পৌছানোর ব্যবস্থা করা হচ্ছে। যাতে করে গ্রামের সাধারণ মানুষও এই (QRR) সুবিধা নিতে পারে। গাড়িগুলোতে জিপিএস লাগানো হবে।

কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট কার্যক্রম এর মাধ্যমে পিরোজপুরের পুলিশিং সেবা আরো বেগবান হবে বলে মনে করছি।

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম সেবা এর সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা আজাদ হোসেন পিপিএম, পিরোজপুর প্রেসক্লাবের আহবায়ক গৌতম নারায়ন চৌধুরী, সাংবাদিক এস এম পারভেজ, এস এম রেজাউল ইসলাম শামীম, রশিদ আল মুনান সুজন ও হাসিবুল ইসলাম হাসান প্রমুখ।

এসময় জেলার প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন থানার অফিসার ইনচার্জসহ পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলার ৫৩ টি ইউনিয়ন, ৪ টি পৌরসভা ও ৬৭ টি বিট এলাকাকে মোট ২৪ টি (QRR) টিমে ভাগ করা হয়েছে এবং এ কার্যক্রমের জন্য যানবহন, মোবাইল সেট, মোবাইল সিম ও ওয়ারলেস সরবরাহ করা হয়েছে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here