হত্যাকারীদের পক্ষ নেওয়াদের মুখে মানবতা মানায় না: মুক্তিযুদ্ধমন্ত্রী

0
42

Sharing is caring!

মার্কিন যুক্তরাষ্ট্রে নিষেধাজ্ঞার সমালোচনা করে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেছেন, একাত্তরে লাখ লাখ নিরস্ত্র বাঙালিকে যখন পাকিস্তানি হানাদার ও দোসররা নির্বিচারে গুলি করে হত্যা করেছিল তখন তাদের মানবতা কোথায় ছিল? তখন যারা হত্যাকারীদের পক্ষ নিয়েছিল এখন তাদের মুখে মানবতা মানায় না।

- Advertisement -

শনিবার সকালে বরগুনার সার্কিট হাউস মাঠে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, গণতান্ত্রিক দেশে রাজাকারের সন্তানরা যখন নির্বাচিত হয়, তখন তাদের প্রতিহত করার সুযোগ থাকে না সরকারের। তাই সাধারণ মানুষকে রাজাকারের সন্তানদের ভোট দেওয়া থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, জাতীয় সংসদে রাজাকারের সন্তানদের প্রতিনিধিত্ব করা রাষ্ট্রের জন্য অমর্যাদাকর। তাদের সন্তানদের আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া দুঃখজনক ও বিব্রতকর। বিষয়টি দলকে অবগত করা হবে।

মোজাম্মেল হক বলেন, স্বাধীনতার পর আওয়ামী লীগ সরকার মাত্র ২১ বছর ক্ষমতায় রয়েছে। আওয়ামী লীগের থেকে বেশি সময় ধরে ক্ষমতায় ছিল মুক্তিযুদ্ধের চেতনা লালন না করা দলগুলো।

এর ফলে দেশের সব সেক্টরে মুক্তিযুদ্ধের বিপক্ষে অবস্থান করা ব্যক্তিরা খুঁটি গেড়ে বসে ছিল। তারা রাজাকারের তালিকা তৈরিতে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। বর্তমানে রাজাকারের তালিকা তৈরির জন্য সংসদে একটি আইন প্রস্তাব করা আছে। এটি অনুমোদিত হলে রাজাকারের তালিকা তৈরি করা হবে।

মুক্তিবিষয়ক মন্ত্রী জানান, মুক্তিযোদ্ধাদের জেলা হাসপাতালসহ উন্নত চিকিৎসায় ফ্র্রি করতে শিগগিরই স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে চুক্তি করবে সরকার।

এছাড়া মুক্তিযোদ্ধাদের জন্য সরকারের গৃহীত নানা পদক্ষেপ ও মুক্তিযুদ্ধের চেতনায় প্রজন্ম গড়ে তুলতে সরকারের নানা পরিকল্পনার কথা জানান তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনা সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা, বরগুনা জেলা পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্র্রির সভাপতি জাহাঙ্গীর কবীর প্রমুখ।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here