ঝালকাঠিতে বরের বয়স ৮৫, কনের ৬৫

0
24

Sharing is caring!

জীবনের শেষ পর্যায়ে এসে বিয়ে করে নতুন জীবন শুরু করছেন ৮৫ বছরের মোকছেদ আলী খান। বিয়ে করেছেন ৬৫ বছর বয়সী শিউলি বেগমকে। কনের থেকে বর প্রায় ২০ বছরের বড়।

ঘটনাটি ঘটেছে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার মঠবাড়ি ইউনিয়নের পূর্ব ইন্দ্রপাশা গ্রামে। এতে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দিবাগত রাতে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিরা আনুষ্ঠানিকভাবে কাজী ডেকে ১০ হাজার টাকা দেনমোহরে তাদের বিয়ে করিয়ে দেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্বামী ও স্ত্রী হারা দুজনে আলোচনার মাধ্যমে তাদের বিয়ের বিষয়ে সিদ্ধান্ত নেন। মূলত বৃদ্ধ বয়সে নিজেদের দেখাশোনার জন্যই বিবাহবন্ধনে অবদ্ধ হওয়ার মনস্থির করেন তারা।

বর মোকছেদ আলী খান জানান, এলাকায় তার ছোট্ট একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। থাকেন দোকানের পেছনে একটি কক্ষে। স্ত্রী মারা যাওয়ার পর সন্তানরা তাদের পরিবার ও কর্মজীবন নিয়ে ব্যস্ত। এ কারণে বিয়ে করেছেন।

কনে শিউলি বেগম বলেন, ‘স্বামী মারা গেছে কয়েকবছর আগে। বেঁচে থাকতে একটা ঢাল প্রয়োজন। তাই বিয়েতে রাজি হয়েছি।’

স্থানীয় ইউপি সদস্য আব্দুস সালাম বলেন, ‘দুজন বিয়েতে সম্মত হলে এলাকার লোকজন মিলে কাজী এনে ১০ হাজার টাকা দেনমোহরে বিয়ে রেজিস্ট্রি করে দেওয়া হয়।’

মঠবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ জালাল হাওলাদার বলেন, ‘বৃদ্ধ-বৃদ্ধার দেখাশোনার কেউ নেই। তারা সম্মতি দেওয়ার পর স্থানীয় মেম্বরসহ গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বিয়ে পড়িয়ে দেওয়া হয়েছে। তারা যেন সুখে ও শান্তিতে বসবাস করতে পারে এই কামনা করি।’

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here