পর্দা উঠলো ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের

0
110

Sharing is caring!

‘ব্ল্যাক মারিয়া’ নামক তাঁবুর ভেতরে চলচ্চিত্র প্রদর্শনীর মাধ্যমে ভিন্নরূপ নিয়ে পর্দা উঠলো নবম ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের (ডিআইএমএফএফ-২০২৩)।

- Advertisement -

শনিবার (৪ ফেব্রুয়ারি) ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর স্থায়ী ক্যাম্পাসে উদ্বোধন করা হয় এই চলচ্চিত্র উৎসব।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের প্রধান ড. জুড উইলিয়াম হেনিলো বলেন, ‘গোত্র বর্ণ নির্বিশেষে সকলকে একত্রিত করার মাধ্যম হচ্ছে চলচ্চিত্র।’

ফেস্টিভ্যাল ডিরেক্টর মো: সাম্বিতুল ইসলাম বলেন, ‘আমি আমার টিমের সকলের প্রতি কৃতজ্ঞ যাদের এক বছর ধরে দিনরাত পরিশ্রমের ফলে এই ইভেন্টটি আজকে সফলভাবে শুরু হয়েছে।’

আসরটির প্রথম দিনে প্রধান অতিথি ছিলেন গ্রে গ্রুপ বাংলাদেশের কান্ট্রি হেড ও ম্যানেজিং পার্টনার সৈয়দ গাউসুল আলম শাওন। প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ গাউসুল আলম শাওন ডিআইএমএফএফকে শুভেচ্ছা জানান এবং বলেন, ‘চলচ্চিত্র ইন্ডাস্ট্রি মোবাইল ফোনের মাধ্যমেও এগিয়ে যাচ্ছে। তরুণ চলচ্চিত্রপ্রেমীদের সঙ্গে আজকের দিনটা উপভোগ করতে পেরে আমি সত্যিই আনন্দিত।’

ওপেন ডোর এবং ভার্টিক্যাল ফিল্ম বিভাগের জুরি চেয়ার বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা শিমুল চন্দ্র বিশ্বাস বলেন, ‘আমি চাই এই প্রজন্ম তাদের সকল গল্প হাতে থাকা মোবাইল ফোন দিয়েই চলচ্চিত্রে নতুন রূপ নিয়ে আসে।’

উদ্বোধনী অনুষ্ঠানের প্রথম পর্বের সমাপনী বক্তৃতা দেন ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের উপদেষ্টা সৈয়দা সাদিয়া মেহজাবিন।

চলচ্চিত্র প্রদর্শনীর প্রথম দিনে দুই পর্বে চলচ্চিত্র প্রদর্শনী করা হয়। প্রদর্শনী শেষে উপস্থিত অতিথি এবং দর্শকদের নিয়ে আয়োজিত হয় প্রশ্নত্তোর পর্বের। উৎসবের উদ্বোধনী দিনে দুই পর্বে সর্বমোট ১৬টি চলচ্চিত্র প্রদর্শনী করা হয়।

শ্রেষ্ঠ তিন ক্যাম্পাস অ্যাম্বাসেডর এবং কর্মশালায় অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয়। শেষে ডিআইএমএফএফ’র ফেস্টিভ্যাল ডিরেক্টর মো. সাম্বিতুল ইসলাম আসরের প্রথম দিনের জন্য ধন্যবাদ দিয়ে সমাপ্তি ঘোষণা করেন।

নবম ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের দ্বিতীয় দিনের অনুষ্ঠান আয়োজিত হবে স্টার সিনেপ্লেক্স, সীমান্ত সম্ভারে। ৫ ফেব্রুয়ারি সমাপনী দিন সন্ধ্যা ৭টায় ১০টি চলচ্চিত্র প্রদর্শনী ও পাঁচটি বিভাগের বিজয়ীদের নাম ঘোষণার মাধ্যমে পর্দা নামবে ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব ২০২৩ এর নবম আসরের।

(Visited 39 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here