খুলনার আলোচিত শিশু রাকিব হত্যা, হাইকোর্টের রায় ৪ এপ্রিল।।

0
395
খুলনার আলোচিত শিশু রাকিব হত্যা, হাইকোর্টের রায় ৪ এপ্রিল।।
খুলনার আলোচিত শিশু রাকিব হত্যা, হাইকোর্টের রায় ৪ এপ্রিল।।

Sharing is caring!

খুলনার আলোচিত শিশু রাকিব হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্তদের ডেথ রেফারেন্স ও আসামিদের করা আপিলের শুনানি শেষ হয়েছে। রায় ঘোষণা হবে আগামী ৪ এপ্রিল।

- Advertisement -

এই মামলার আপিল ও ডেথ রেফারেন্সের উপর শুনানি শেষে বুধবার (২৯ মার্চ) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রায়ের এই তারিখ নির্ধারণ করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক জহির, সহকারি অ্যাটর্নি জেনারেল আতিকুল হক সেলিম ও বিলকিস ফাতেমা। অপরদিকে আসামিপক্ষে ছিলেন আইনজীবী গোলাম মো. চৌধুরী আলাল, এস এম মুবিন।

গত ১০ জানুয়ারি এই মামলায় আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শুরু হয়। ১১ কার্যদিবস উভয়পক্ষের শুনানি শেষে বুধবার মামলাটি রায়ের জন্য দিন নির্ধারণ করলেন আদালত।

এর আগে ২০১৫ সালের ১০ নভেম্বর রাকিব হত্যা মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। পাশাপাশি বিচারিক আদালতের ফাঁসির রায়ের বিরুদ্ধে আসামিরা হাইকোর্টে আপিল দায়ের করেন। পরে প্রধান বিচারপতির নির্দেশে অগ্রাধিকার ভিত্তিতে এই মামলার পেপারবুক প্রস্তুত করা হয়।

২০১৫ সালের ৩ আগস্ট বিকেলে খুলনার টুটপাড়ায় শরীফ মোটরস নামে এক মোটরসাইকেলের গ্যারেজে নির্যাতন করে রাকিবকে হত্যা করা হয়। পরের দিন রাকিবের বাবা মো. নুরুল আলম বাদী হয়ে শরীফ, শরীফের সহযোগী মিন্টু খান ও মা বিউটি বেগমের বিরুদ্ধে সদর থানায় হত্যা মামলা করেন।

২০১৫ সালের ৮ নভেম্বর খুলনা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক দিলরুবা সুলতানা এ মামলার রায় ঘোষণা করেন। রায়ে শিশু রাকিব (১২) হত্যার দায়ে প্রধান আসামি মো. শরীফ ও তাঁর সহযোগী মিন্টুকে ফাঁসির আদেশ দেন আদালত। এ মামলায় অভিযুক্ত অপর আসামি শরীফের মা বিউটি বেগম খালাস পান।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here