বরিশালে অনলাইনে বিটকয়েন এর অবৈধ লেনদেন কারী চক্রের ৩ সদস্য আটক

0
52

Sharing is caring!

শামীম আহমেদ ॥ বরিশালে অনলাইনে জুয়ার মাধ্যমে বিটকয়েন এর অবৈধ লেনদেন কারী প্রতারক চক্রের ৩ সদস্যকে আটক করেছে ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন। আটককৃতরা হলো মোঃ শাওন হাওলাদার সুজন (২৭), মোঃ ইমন হোসেন (২০) ও মোঃ ইব্রাহীম মোল্লা (২০)।

- Advertisement -

আজ সোমবার (২২ মে) সকাল ১১ টায় বরিশাল ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন।

 

১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জানান,গত রবিবার (২১মে) ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোয়াজ্জেম হোসেন ভূঞা বিপিএম-সেবা এর নির্দেশনায় পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন পিপিএম-সেবা এর তত্ত্বাবধানে এবং পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) শাহ মোঃ ফয়সাল আহমেদ এর নেতৃত্বে এসআই (নিঃ) মোহাম্মদ জোবায়েদ খান সঙ্গীয় অফিসার ও ফোর্স সহকারে বিশেষ অভিযান পরিচালনা কালে গোপন সূত্রে জানিতে পারেন যে, বরিশাল জেলার আগৈলঝাড়ায় থানাধীন সাহেবের হাট বাজারস্থ হাওলাদার টেলিকম দোকানের ভিতর অনলাইনে বিভিন্ন ধরনের অ্যাপস এর মাধ্যমে জুয়া খেলা পরিচালনা করিতেছে।

এ সময় অভিযান টিমের অফিসার ফোর্স ৩ জুয়াড়িকে আটক করে তাদের জিঙ্গাসাবাদে এবং তল্লাশীকালে আসামীদের নিকট থেকে তাদের ব্যবহৃত ফোন গুলোতে বিভিন্ন আইডিতে ( ২৭৮০.৩+১৫+৫২০) = ৩৪৫৯.৩ অবৈধ বিটকয়েন,কিন্টো কারেন্সি পাওয়া যায় এবং অবৈধ বিটকয়েন লেনদেনে তাদের ব্যবহৃত বিকাশ নগদ ও রকেটে সর্বমোট ১৭ হাজার ৬৮৯ টাকা পাওয়া যায়। পরে ঘটনাস্থলেই ডিভাইস সমূহ জব্দ করা হয়। এ সময় তিনি আরও জানান, তাদের বিরুদ্ধে মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

 

১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন বলেন,আসামীরা একে অপরের যোগসাজশে বরিশালের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন যাবৎ আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অবৈধ অনলাইন জুয়া পরিচালনা করে আসছে।

তারা বিভিন্নভাবে অবৈধ বিটকয়েন,কিপ্টো কারেন্সি ক্রয় করিয়া অনলাইন জুয়া খেলার নিমিত্তে তরুন ও যুব সমাজের নিকট বিক্রি করে। তাদের এহেন কার্যকলাপে উঠতি বয়সী ছেলেরা তথা তরুন ও যুবকরা জুয়াার নেশায় মত্ত হয়ে পরিবারকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে এবং অবৈধ পথে ইলেকট্রিক মাধ্যমে বাংলাদেশী মুদ্রা বিদেশে চলে যাচ্ছে, ফলে দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্থ’ হচ্ছে।

 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার নাসরিন জাহান,সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাহমুদুল হাসান চৌধুরী,সহকারী পুলিশ সুপার উজ্জ্বল কুমার দে,পুলিশ পরিদর্শক শাহ মোঃ ফয়সাল আহমেদ সহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মী বৃন্দ।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here