রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের হস্তক্ষেপ দাবি সুপ্রিম কোর্ট বারের।।

0
321

Sharing is caring!

রিপোর্ট-মাহফুজুল ইসলাম.

- Advertisement -

মিয়ানমারে রাখাইন প্রদেশে রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীর ওপর নারকীয় হত্যাযজ্ঞ বন্ধে জাতিসংঘকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আহ্বান জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।
মঙ্গলবার সমিতির অডিটোরিয়ামে সমিতির আওয়ামী ও বিএনপি উভয়পন্থি আইনজীবীরা এ আহ্বান জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন। এ সময় সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনও উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, মিয়ানমারে আজ বিশ্ব মানবতা ভূলণ্ঠিত। চরমভাবে লঙ্ঘিত হচ্ছে মানবাধিকার। শান্তিতে নোবেল বিজয়ী অং সান সুচির নেতৃত্বাধীন সরকারের নির্দেশে ও মদদে ঘটছে এই নারকীয় হত্যাকাণ্ড। মিয়ানমারে নির্বিচারে হত্যা, ধর্ষণ বিশ্ব বিবেককে নাড়া দেওয়ার কথা, অথচ জোরোলো প্রতিবাদ বা সহযোগিতা নেই।
তিনি বলেন, আমরা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি জাতিসংঘসহ বিভিন্ন মানবাধিকার সংস্থাকে আরো জোরালো ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি। এই নারকীয় হত্যাযজ্ঞ বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।
রোহিঙ্গাদের ওপর নির্যাতনের নিন্দা জানিয়ে ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিয়ানমানের মুসলমানদের উপর এই অমানবিক নির‌্যাতন হত্যা ধর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করছে এবং মিয়ানমার সরকারের প্রতি এই নারকীয় হত্যাযজ্ঞ বন্ধের আহবান জানাচ্ছে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here