‘মা দেখে যেতে পারেননি এত অর্জন’

0
419

Sharing is caring!

ঢাকার ফার্মগেট এলাকার মেয়ে প্রিয়তি। প্রায় ১৫ বছর ধরে আয়ারল্যান্ডে বসবাস করছেন। পেশায় বৈমানিক। মডেলিংয়ে বিশ্বজুড়ে খ্যাতি অর্জন করেছেন। ২০১৪ সালে অর্জন করেছেন ‘মিজ আয়ারল্যান্ড’ খেতাব। পরের বছর বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা ‘মিস আর্থ’-এ আয়ারল্যান্ডের হয়ে অংশ নিয়েছেন। হয়েছেন চ্যাম্পিয়ন। সর্বশেষ ২০১৬ সালে আয়ারল্যান্ডের মডেল অব দ্য ইয়ার নির্বাচিত হয়ে বাংলাদেশকে তুলে ধরেছেন অনন্য মর্যাদায়। হলিউড-বলিউডের সিনেমায়ও কাজ করার প্রস্তাব পেয়েছেন। অভিনয় করেছেন আয়ারল্যান্ডের চলচ্চিত্রে।

- Advertisement -

মা দিবসে মাকে নিয়ে বলেছেন প্রিয়তি। তিনি বলেন, ‘মা শব্দটি আবেগের, ভালোবাসার একজন সংগ্রামী নারীর। যে মেয়েটি মাকে সবচেয়ে বেশি জ্বালায় সে মেয়েটি আবার একদিন মা হয়। এর চাইতে সুন্দর কিছু হতে পারে না। পৃথিবীর সবচাইতে সুন্দর শব্দটি হলো মা। এবারের মা দিবসে পৃথিবীর সকল মায়েদের বলতে চাই, মাগো খুব ভালোবাসি।’

প্রিয়তি এখন আন্তর্জাতিকভাবে খ্যাতি অর্জন করেছেন। কিন্তু প্রিয়তির এত সব অর্জন দেখে যেতে পারেননি তার মা মোসেন আরা। এখন নিজের দুই সন্তানের কাছেই মায়ের সঙ্গে কাটানো শৈশবের স্মৃতি খুঁজে বেড়ান।

প্রিয়তি বলেন, ‘ছোটবেলায় মাকে কত জ্বালিয়েছি, কত বায়না ধরেছি। মা তার সবটুকু দিতে চেষ্টা করেছেন। যখন তিনি দিতে পারেননি তখন কান্নাকাটি শুরু করেছি। এখন আমার সন্তান যখন আমার কাছে কিছু চাই, চেষ্টা করি সবটুকু দিতে। না দিতে পারলে তাদের কান্না দেখে নিজের ছোটবেলার কথা মনে পড়ে যায়।’

প্রিয়তির সঙ্গে যখন ফেসবুক চ্যাটে মায়ের প্রসঙ্গ নিয়ে যখন কথা হচ্ছে, তখন তিনি তার সন্তান আবরাজ ও মৌনীরাকে নিয়ে আয়ারল্যান্ড ছেড়ে ইউরোপের অন্য আরেকটি দেশে ঘুরতে গেছেন। প্রিয়তির কাছে এখন তার দুই সন্তানই সকল সুখের উৎস। তাদের মাঝেই খুঁজে বেড়ান নিজের জীবনের আনন্দ।

 

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here