পেনাল্টি মিস করেও তারা ‘হিরো’!

0
199

Sharing is caring!

গোলশূন্য ড্র। নির্ধারিত ৯০ মিনিট এবং অতিরিক্ত ৩০ মিনিটও। সুতরাং বিজয়ী নির্ধারণে বেছে নিতে হলো টাইব্রেকার নামক ভাগ্যের পরীক্ষায়। সেখানেই বড় ফেল মারলো ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। নায়কে পরিণত হলেন চিলির গোলরক্ষক ক্লদিও ব্র্যাভো। টানা তিনটি শট ফিরিয়ে দিয়েছেন তিনি। তাতেই জয়ের আনন্দে ভেসেছে কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা।

- Advertisement -

রাশিয়ার কাজানে পর্তুগালের হয়ে টাইব্রেকারের প্রথম তিনটি শট নিতে আসেন রিকার্ডো কাওয়ারেসমা, হোয়াও মৌতিনহো এবং ন্যানি। নিঃসন্দেহে ইউরো চ্যাম্পিয়নদের অন্যতম সেরা তিন খেলোয়াড়। অথচ তাদের তিনটি শটটি অসাধারণ দক্ষতায় ফিরিয়ে দেন চিলি গোলরক্ষক।

এমন হতাশাজনক পরাজয়ের পর পর্তুগিজদের কাছে জাতীয় ভিলেনে পরিণত হয়েছেন এই তিন ফুটবলার। তবে, দুর্দিনে তারা কাছে পেয়েছেন কোচ ফার্নান্দো সান্তোসকে। তাদের অভয় দিয়ে মিডিয়াকে সান্তোস জানিয়েছেন, পেনাল্টি শট মিস করলেও তারা হচ্ছে সত্যিকারের ‘নায়ক’।

টাইব্রেকারে ম্যাচ হারের পর মিডিয়ার মুখোমুখি হয়ে সবার আগে তিন ফুটবলারের পক্ষেই কথা বললেন সান্তোস। তিনি বলেন, ‘আমি সব সময়ই খেলোয়াড়দের পক্ষে। কাদের রক্ষা করা আমার দায়িত্ব।’

চিলি গোলরক্ষক ক্লদিও ব্রাভোর প্রশংসা করেন সান্তোস। তিনি বলেন, ‘চিলির গোলরক্ষক ছিলেন দারুণ, অসাধারণ। দারুণ দক্ষতায় সে পেনাল্টি ঠেকিয়েছে। তবে যে তিনজন পেনাল্টি মিস করেছেন, তারা ছিলেন ইউরো চ্যাম্পিয়ন্সশিপে পোল্যান্ডের বিপক্ষে পেনাল্টির নায়ক।’

২০১৬ উইরো চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে পোল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারের পেনাল্টি শ্যুটআউটে কাওয়ারেসমা, মৌতিনহো এবং ন্যানি- তিনজনই গোল করেছিলেন। টাইব্রেকারে পোল্যান্ডকে হারিয়ে ইউরো জয়ের রাস্তা খুলেছিল পর্তুগালের সামনে।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here