ভয় পেয়ো না বন্ধু আমার তুমি তো বায়ান্ন ও একাত্তরের উত্তরাধিকার’

0
574

Sharing is caring!

বরিশালে সদ্য বিদায়ী জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান ও তারিক সালমনের ঘটনায় জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান  কন্যা সারাফ তার বাবাকে লেখা “ভয় পেয়ো না বন্ধু আমার তুমি তো বায়ান্ন ও একাত্তরের উত্তরাধিকার'” শিরোনামে চিঠি যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল।পাঠকের পড়ার সুবিধার্থে চিঠি হুবাহু তুলে ধরা হলো।

- Advertisement -

“ভয় পেয়ো না বন্ধু আমার
তুমি তো বায়ান্ন ও
একাত্তরের উত্তরাধিকার'”
– সেই উত্তরাধিকার আমার কন্যা আজ আমার মাঝে সাহস সঞ্চার করে…

বাবা,
তোমাকে জড়িয়ে বর্তমানে যেসব কাহিনী হচ্ছে তা দেখে সত্যি মন খারাপ লাগলো। কিন্তু, এই পরিস্থিতিতে তুমি যেই পদক্ষেপগুলো (যেমন ইউএনও আঙ্কেলের জামিনের ব্যবস্থা করা) নিয়েছো সেগুলো আমার কাছে সঠিক মনে হয়েছে।

এই কাহিনীর পেছনে পলিটিক্যাল ব্যাপারও জেনেছি। একাত্তর টিভির ভিডিও ক্লিপে মামলাকারীকে হাস্যকর ভাবে অযৌক্তিক লেগেছে এবং ইউএনও আঙ্কেলকে আনফেয়ার ভাবে ফাঁসানো হচ্ছে এটাই তীব্রভাবে প্রকাশ পেয়েছে। তার উপর ছবিটি যে বাচ্চাদের হাতে আঁকা এই ব্যাপারটিও ব্যাপক পাবলিক সিমপ্যাথি ক্রিয়েট করার কথা এবং তা করেছেও।

যদিও ডিসি, এসপির কোনো দোষ নেই কারণ তারা ওপরের নির্দেষ পালন করতেই যা করার তা করেছে তবুও সাধারণ মানুষের সবার সেটা বোঝার ক্ষমতা নেই। অনেক মানুষেরই কোনো ঘটনার পেছনের যে প্যাঁচ থাকে সেটা জানার বা বোঝার মানসিকতা থাকে না। সহজেই কাউকে ব্লেম করার মানসিকতায় থাকে। ঘটনা সামাল দিতে সরকার যদি তোমাকে বদলিও করে (যেটা প্রায়ই হয় আমি জানি) তাতে তোমার এবং শুভাকাঙ্ক্ষী সকলের খারাপ লাগলেও সেটা মেনে নিয়ে স্বাভাবিক থাকতে হবে।

আম্মু হয়তো বলছে কি দরকার ছিলো এত কষ্ট করার বরিশালকে নিয়ে, চাকরি নিয়ে, মানুষকে নিয়ে এত ভেবে? কিন্তু, আমি মনে করি এসব না করলে তোমার তুমি হয়ে ওঠা হতো না। জীবনে অনেক কিছুই হয় যেটা আনজাস্টিফায়িড কিন্তু তার মাঝেও যারা তোমাকে চেনে, বোঝে, জানে এবং তোমার দ্বারা যারা সত্যিকারভাবে উপকৃত হয়েছে তারা তোমার ব্যাপারটা বুঝবে এবং তোমার কল্যাণ কামনা করবে।

আমার প্রশাসন ক্যাডারে হুট করে কিছু হয়ে যাওয়ার ন্যাচার দেখে সব সময় চিন্তা হত যে ভালোয় ভালোয় তোমার নির্দিষ্ট সময় পার হওয়ার পর যেনো তোমার বদলি হয়। কিন্তু, এই ঘটনা হয়তো তা সত্যি হতে দেবে না। কিন্তু, যাই হোক আমি আশাবাদী থাকবো সব কিছু ঠিক হয়ে যাবার। আমি জানি তুমি তোমার পেশা নিয়ে কতটা প্যাশোনেট।

যেটাই হোক তুমি হতাশ হয়ে যেও না। মনে রেখো, আমরা সব সময় তোমার পাশে আছি এবং তোমাকে অনেক ভালোবাসি। ভালো থেকো বাবা। ❤️

সারাফ
২২.০৭.১৭

( কন্যার আশাবাদ নয়, আশঙ্কাই সত্যি হয়…
তাই শেয়ার করা…)

(ডিসি গাজী সাইফজ্জামান আইডি থেকে সংগৃহীত)

(Visited 180 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here