অনুশীলনে চোট পেলেন মেসি, ফুরফুরে নেইমাররা

0
133

Sharing is caring!

- Advertisement -

অনুশীলনে চোট পাওয়ার পর হোরহে সাম্পাওলি যেভাবে লিওনেল মেসির দিকে ছুটে এলেন মনে হল কোয়ালিফাই ম্যাচ নয় বিশ্বকাপ ফাইনাল খেলতে নামছেন শুক্রবার। কারণ বিচক্ষণ সাম্পাওলি জানেন মেসি ছাড়া বাকি দলটা শুধু নামেই চলে৷ তাই উরুগুয়ের বিরুদ্ধে ম্যাচ খেলতে নামার আগে সাম্পাওলি যে বেশ চাপে আছেন সেটাই বোঝা গেল প্র্যাকটিসে।

এমনিতেই বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আর্জেন্টিনা বেশ খারাপ জায়গায়৷ গ্রুপের চারটে টিম রাশিয়া বিশ্বকাপে যাবে। সেই চারের মধ্যে নেই মেসিরা। তাঁরা আছেন পাঁচে। ব্রাজিল , কলম্বিয়া , উরুগুয়ে , চিলির পিছনে।

বাংলাদেশ সময়ে শুক্রবার ভোর ৫টায় আর্জেন্টিনা খেলতে নামছে উরুগুয়ের বিরুদ্ধে তাদের ঘরের মাঠেভ তাই উরুগুয়ে ম্যাচ জিততে না পারলে আরও সঙ্কটে পড়ে যাবেন সাম্পাওলি৷। আর সেই সঙ্কটে যাতে পড়তে না হয় তার জন্য ভরসা মেসিই৷ তাই তাঁর চোট হয়ে গেলে মাথায় হাত পড়ত আর্জেন্তিনার হেডস্যারের। প্র্যাকটিসে ওই ঘটনার পর অবশ্য মেসি সামলে নেন। তারপরেও তিনি প্র্যাক্টিস করেন আগুয়েরো , দি মারিয়া , বিগিলা , ওতামেন্দিদের সঙ্গে। সাম্পাওলি বলেছেন , ‘উরুগুয়ে ও ভেনেজুয়েলা এই দুটো ম্যাচই আমার কাছে রাশিয়ার টিকিট যোগাড়ের পথ। আমার ছেলেরা তৈরি সেই টিকিট হাতে নিতে। ’

উল্টোদিকে এই মেগা ম্যাচের জন্য ফিট নন সুয়ারেজ স্প্যানিশ সুপার কাপ খেলার সময় যে চোট পেয়ছিলেন সেই চোট মোটামুটি সেরে গিয়েছে। দলের প্র্যাকটিসে গা ঘামিয়েছেন তিনি। কোচ অস্কার তাবারেজ বলেছেন,‘সুয়ারেসের চোট অনেকটাই ঠিক হয়ে গিয়েছে। আশা করি ও শুরু থেকেই এই ম্যাচে খেলতে পারবে৷ ’ লিগ টেবিলে তিন নম্বরে থাকলেও তাবারেজ আত্মতুষ্ট নন৷ কারণ চারে জায়গা টিঁকিয়ে রাখতে এই ম্যাচটা তাঁকে জিততে হবে। শেষ দু’বার আর্জেন্টিনার বিরুদ্ধে জিততে পারেনি উরুগুয়ে। এই ম্যাচে তাই মেসিদের হারানোর জন্য মরিয়া সুয়ারেজরা।

শুক্রবার সকালে পোর্তো আলেগ্রেতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে খেলতে নামছে নেইমারের ব্রাজিলও৷তাদের প্রতিপক্ষ ইকুয়েডর৷ তবে আর্জেন্টিনা কোচ সাম্পাওলির মতো দুশ্চিন্তায় থাকতে হচ্ছে না ব্রাজিল কোচ তিতেকে। কারণ চার ম্যাচ বাকি থাকতেই ব্রাজিল রশিয়ার টিকিট হাতে পেয়ে গিয়েছে। তবে এই ম্যাচ জিতলে এক নম্বরে শেষ করবে তারা। চোটের জন্য দাবিদ লুইস, ডগলাস কোস্তাকে না পেলেও ব্রাজিল কোচ চাপে নেই। চোট সারিয়ে কুতিনহো অবশ্য দলে ফিরছেন। আর ক্লাব বদলে হইচই ফেলার পর নেইমারও দেশের জার্সিতে খেলতে নামছেন আরও একটা ম্যাচ জেতার লক্ষ্যেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here