মুম্বাইয়ে ফুটওভার ব্রিজে পদপিষ্ট হয়ে নিহত ২৭

0
141

Sharing is caring!

- Advertisement -

ভারতের মুম্বাইয়ের এলফিনস্টোন রেল স্টেশন এলাকায় একটি ওভারব্রিজে হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মারা গেলেন ২৭ জন। গুরুতর আহত হয়েছেন কমপক্ষে ৩০ জনের বেশি মানুষ।

আনন্দবাজার পত্রিকার খবরে জানা যায়, শুক্রবার সকাল তখন পৌনে ১১টা। স্টেশনের ওভারব্রিজে তখন থিক থিক করছে ভিড়। হঠাৎ নাকি গুজব ছড়ায় ব্রিজ ভেঙে পড়ছে। আবার এমনও গুজব ছড়ায় শর্ট সার্কিট হয়েছে। এই খবর ছড়িয়ে পড়তেই সেখানে উপস্থিত লোকজনের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়।

আতঙ্কে দৌড়াদৌড়ি শুরু করে দেন যাত্রীরা। সেই হুড়োহুড়িতেই পদপিষ্ট হয়ে ২২ জনের মৃত্যু হয়। ঘটনাস্থলে উদ্ধারকারী দল, মেডিকেল টিম পৌঁছায়। তবে কী কারণে এই দুর্ঘটনা ঘটল সে বিষয়ে খতিয়ে দেখছে মুম্বাই পুলিশ। আহতদের উদ্ধার করে স্থানীয় কেইএম হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

এলফিনস্টোন স্টেশনের এই ওভারব্রিজ দিয়ে প্রতি দিন প্রচুর যাত্রী যাতায়াত করেন। টিভি রিপোর্ট বলছে, এ দিন প্রবল বৃষ্টির কারণে সেতুর অপর প্রচুর মানুষ জমায়েত হয়েছিলেন। দিনের ব্যস্ত সময়, তাই ভিড়ও ছিল যথেষ্ট।

রেলওয়ের একজন মুখপাত্র জানান, একই সময়ে চারটি ট্রেন আসে। ওইসময় অফিসগামী যাত্রীদের ভিড় ছিল। বৃষ্টিতে কয়েকজন নারী পিছলে পড়ে যান। এরপরই ভিড়ের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়।

পুলিশ কর্মকর্তা নিকেত কৌশিক বলেন, আমরা দুর্ঘটনার প্রকৃত কারণ খুঁজছি। আহতদের নিকটবর্তী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মুম্বাইয়ের এই দুটি এলাকায় অনেক অফিস রয়েছে। এখানে সকালে অফিসগামী যাত্রীদের ভিড় থাকে। সাধারণত ট্রেনেই প্রতিদিন অফিসে যাতায়াত করে মুম্বাইবাসী।

রেলওয়ে পশ্চিমাঞ্চলের এক কর্মকর্তা বলেন, ফুটওভার ব্রিজটি খুবই পুরোনো এবং সরু। এ কারণে এটি মেরামতের কাজ চলছে। তা না হলে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here