এমপি লিটন গুলিতে নিহত

0
449

Sharing is caring!

গুলিবিদ্ধ গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন মারা গেছেন। শনিবার (৩১ ডিসেম্বর) রাত সাড়ে ৭টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

- Advertisement -

ধাপ পুলিশ ফাঁড়ির ইনচার্জ দিবাকর বিষয়টি নিশ্চিত করে জানান, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এমপি লিটন মারা যান। ময়নাতদন্তের পর আইনী প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এর আগে, শনিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাহাবাজ গ্রামে নিজ বাড়িতে এমপি লিটনকে গুলি করে দৃর্বৃত্তরা।গুরুতর আহত অবস্থায় তাকে রংপুর মেডিকেল হাসপাতালে নেওয়া হয়।

এমপি লিটনের শ্যালক বেদারুল আহসান বেতার জানান, গত ২৯ ডিসেম্বর রাতে তিনি ঢাকা থেকে বাড়িতে আসেন। বিকেলে এমপি লিটন তার নিজ ঘরে টেলিভিশন দেখছিলেন। হঠাৎ করে মোটরসাইকেলে করে তিন যুবক এমপি লিটনের বাড়িতে আসে। এ সময় তিনি এমপি লিটনের ঘরের সামনে বারান্দায় বসে ছিলেন। ওই যুবকরা হেলমেট পড়া ছিলো। একজন মোটরসাইকেলে নিয়ে বাইরে দাঁড়িয়ে ছিলেন। দুজন তার কাছে এসে এমপি লিটনের অবস্থান জানতে চান। পরে তিনি ঘরে আছে বললে দুই যুবক ঘরে ঢুকেই এলোপাথারী গুলি ছোড়ে। এরপর তারা দৌড়ে ঘর থেকে বের হয়ে মোটরসাইকেলে করে পালিয়ে যায়। এসময় বাড়িতে কাজের দুই-তিন লোক ছাড়া বাড়িতে কেউ ছিল না।

স্থানীয়রা জানান, এমপি লিটনের বাড়ির পাশে স্থানীয়দের আয়োজনে একটি ইসলামী জলসা (তাফসিরুল) মাহফিল ছিল। বাদ আসর থেকে শুরু হওয়া তাফসিরুল মাহফিলে আশপাশের লোকজনসহ বহিরাগত লোকজনের সমাগম ছিলো।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে তিনি এমপি লিটনের বাড়ীতে অবস্থান করছেন। কেন কিভাবে এমপি লিটন গুলিবিদ্ধ হয়েছেন তা খতিয়ে দেখা হচ্ছে। তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ছাড়া দুর্বৃত্তদের শনাক্ত করতে পুলিশ অভিযান অব্যহত রেখেছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ২০১৫ সালে ২ অক্টোবর এমপি লিটনের পিস্তুলের গুলিতে আহত হয় গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শাহাদত হোসেন সৌরভ (১২)। এ ঘটনায় সৌরভের বাবা সাজু মিয়া বাদী হয়ে ৩ অক্টোবর এমপি লিটনকে একমাত্র আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা করেন।

গত ১৫ অক্টোবর গোয়েন্দা পুলিশ ঢাকার উত্তরা থেকে তাকে আটক করে। ২৪ দিন জেলহাজতে থাকার পর গাইবান্ধা জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান লিটন।

এদিকে, রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে ২৪ দিন চিকিৎসা নিয়ে গত ২৬ অক্টোবর সৌরভ বাড়ি ফেরে।

 

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here