বরিশালে আইসিটি খাতে মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষন কোর্সের উদ্বোধন

0
1453

Sharing is caring!

জাকারিয়া আলম দিপু.

আইসিটি খাতে মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষন কোর্সের উপর জোর দিচ্ছে বর্তমান সরকার। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিনত ও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করতে আইসিটি খাতে মানবসম্পদ উন্নয়নের বিকল্প নেই। সরকারি ও বেসরকারিভাবে বিভিন্ন প্রতিষ্ঠান দক্ষ মানসম্পদের লক্ষ্যে প্রশিক্ষন দিচ্ছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বরিশালের বেসরকারি ফ্রিল্যান্সিং প্রশিক্ষন প্রতিষ্ঠান “ফা আইটি”।

- Advertisement -

আজ বরিশালে আইসিটি খাতে মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষন কোর্সের উদ্বোধন করা হয়।সন্ধ্যা সাড়ে ছয়টায় বরিশাল সরকারী বালিকা বিদ্যালয় সংলগ্ন ফ্রিল্যান্সিং প্রশিক্ষন প্রতিষ্ঠান “ফা আইটি” সেন্টারের উদ্যোগে তিনমাস ব্যাপী প্রশিক্ষন কোর্সের উদ্ভোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশালের অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মনির হোসেন হাওলাদার।

এসয়ম অতিরিক্ত জেলাপ্রশাসক বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিশন ২০২১ বা রূপকল্প ও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করতে আইসিটি খাতে মানবসম্পদ উন্নয়নে বিকল্প নেই। আমাদের প্রত্যেকে আইসিটি খাতে জোর দিতে হবে।

এ্যাডভোকেট সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজুর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, চৌধুরী মোঃ শওকত হোসাইন সহকারী প্রেগ্রামার বরিশাল সদর, বরিশাল সিটি কর্পোরেশনের ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর গাজী মোঃ আক্তারুজ্জামান হিরু, বরিশালের তরুন সফল ফ্রিলান্সার “ফা আইটির” প্রতিষ্ঠাতা ও পরিচালক সালেহীন সানি।

(Visited 219 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here