কানাডার টরোন্টোতে বন্দুকধারীর হামলায় হতাহত ১৪

0
174

Sharing is caring!

কানাডার টরোন্টোতে গোলাগুলিতে এক কিশোরী নিহত হয়েছে। এছাড়া আরো ১৩ জন গুলিবিদ্ধ হয়েছে। কানাডার পুলিশের বরাতে বিবিসি একথা জানিয়েছে। হামলাকারীও তার নিজের গুলিতে নিহত হয়েছে।

স্থানীয় সময় রোববার পূর্ব কানাডার ড্যানফোর্থ এবং লগন অ্যাভিনিউতে এ ঘটনা ঘটেছে।

গুলিবিদ্ধ অন্য এক কিশোরীর অবস্থা আশঙ্কাজনক। এ ব্যাপারে তথ্য দেয়ার জন্য জনগণের কাছে আহবান জানিয়েছে স্থানীয় পুলিশ।

ঘটনাস্থলে কয়েকজনকে চিকিৎসা দেওয়া হয়, অন্যদেরকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হামলার উদ্দেশ্য এখনো স্পষ্ট নয়।

টুইটারে নিজেদের নিউজ ফিডে পুলিশ বলেছে, স্থানীয় সময় রোববার রাত ১০টায় গ্রিকটাউন শহরের পার্শ্ববর্তী এলাকায় ঘটনাটি ঘটে। এলোপাতাড়ি গুলি চালানোর পর বন্দুকধারী নিজেই নিজেকে হত্যা করেছে।

জোডি স্টেইনহাওয়ার নামের এক প্রত্যক্ষদর্শী বলেছেন, গোলাগুলির ঘটনার সময় তিনি পরিবারের সদস্যদের সঙ্গে ড্যানফোর্থের একটি রেস্তোরাঁয় ছিলেন। তখন হঠাৎ করেই তারা গোলাগুলির শব্দ শুনতে পান।

তারা মনে করেছিলেন, বাজি ফোটানো হচ্ছে, পরে দৌড়ে রেস্তোরাঁর পেছনে গিয়ে তারা লোকজনের চিৎকার শুনতে পান।

আহতদের প্রতি সহানুভূতি জানিয়ে অন্টারিওর মুখ্যমন্ত্রী ডাগ ফোর্ড বলেন, যারা ভুক্তভোগীদের সহায়তায় এগিয়ে এসেছেন তাদের সবার প্রতি আমি কৃতজ্ঞ।

চলতি বছরে টরোন্টোতে বন্দুক হামলার ঘটনা বেড়েছে। ২০১৭ সালের তুলনায় চলতি বছরে বন্দুক সহিংসতায় মৃতের ঘটনা ২৬ শতাংশ থেকে বেড়ে ৫৩ শতাংশে দাঁড়িয়েছে।। গত সপ্তাহে পুলিশের দেয়া উপাত্ত থেকে জানা গেছে, কেবল এলোপাতাড়ি গুলির ঘটনাই ১৩ শতাংশ বেড়েছে।

সম্প্রতি গোলাগুলির ঘটনা বেড়ে যাওয়ায় টরোন্টোতে দুইশ পুলিশ মোতায়েন করা হয়েছে। শহরের পুলিশ এসব ঘটনায় দলবদ্ধ সহিংসতাকে দায়ী করেছে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here