ফিশ ফিঙ্গার তৈরি করুন সহজেই

0
905

Sharing is caring!

জিভে জল আনা একটি খাবার ফিশ ফিঙ্গার। মাছ খেতে যারা ভালোবাসেন না তাদের কাছেও এটি পছন্দের একটি খাবার। রেস্টুরেন্টে গিয়ে খাওয়া তো হয়ই, চাইলে তৈরি করতে পারেন ঘরেও। রইলো রেসিপি-

- Advertisement -

উপকরণ: কাঁটা ছাড়া যেকোনো মাছের টুকরা ১ কাপ, পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ, ধনে পাতা কুচি ১ টেবিল চামচ, লেবুর রস ১ টেবিল চামচ, পাউরুটি বড় ১ টুকরা, মুড়ি গুঁড়া ২ টেবিল চামচ, আদা মিহি কুচি ১ টেবিল চামচ, কাঁচা মরিচ কুচি ২ টেবিল চামচ, আদা বাটা ১ চা চামচ, রসুন বাটা আধা চা চামচ, ডিম ২টা, লবণ প্রয়োজনমতো, কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ, ময়দা ২ টেবিল চামচ, পাউরুটি রুটি কুচি করা প্রয়োজনমতো।

প্রণালি: মাছের টুকরার সঙ্গে আদা-রসুন বাটা, লবণ ও কাঁচা মরিচ কুচি অল্প পানি দিয়ে সেদ্ধ করে শুকিয়ে নিতে হবে। কাঁটা বাছা মাছ, পেঁয়াজ, ধনে পাতা কুচি, পাউরুটি ভেজানো, লেবুর রস, আদা কুচি, কাঁচা মরিচ কুচি, ডিমের কুসুম, মুড়ি গুঁড়া ও প্রয়োজনমতো লবণ দিয়ে খুব ভালোভাবে মাখিয়ে লম্বা ফিঙ্গারের মতো বানাতে হবে। ডিমের সাদা অংশ, ময়দা, কর্নফ্লাওয়ার ও অল্প পানি দিয়ে পেস্ট বানাতে হবে। এবার ফিশ ফিঙ্গার পেস্টে চুবিয়ে পাউরুটি কুচিতে গড়িয়ে ডুবো তেলে ভাজতে হবে বাদামি করে। প্লাস্টিকের স্টিক অথবা সাসলিক কাঠি ঢুকিয়ে পাত্রে সাজিয়ে সস দিয়ে পরিবেশন করুন।

(Visited 34 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here