Home খেলাধুলা প্রিমিয়ার লিগের ৮ ভেন্যু বরাদ্দ পেলো বাফুফে

প্রিমিয়ার লিগের ৮ ভেন্যু বরাদ্দ পেলো বাফুফে

101
0
SHARE

Sharing is caring!

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ হবে ৮ ভেন্যুতে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন এমন সিদ্ধান্ত নিয়েও বিপাকে পড়েছিল চট্টগ্রাম এমএ আজিজ ও সিলেট জেলা স্টেডিয়াম নিয়ে। চট্টগ্রাম আবাহনী বাফুফেকে জানিয়েছিল স্থানীয় খেলার সিডিউল থাকায় তাদের পক্ষে এমএ আজিজ ভেন্যু করা সম্ভব নয়। সিলেট জেলা ক্রীড়া সংস্থ জানিয়েছিল তাদেরও স্থানীয় পর্যায়ে খেলা আছে। ফলে এ দুটিতে প্রিমিয়ার লিগের খেলা হবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল।

তবে ভেন্যু দুটির মালিক জাতীয় ক্রীড়া পরিষদ সম্প্রতি বাফুফেকে চিঠি দিয়ে সিলেট জেলা স্টেডিয়াম ও চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামসহ ৮ ভেন্যু প্রিমিয়ার লিগের জন্য বরাদ্দ দেয়ায় অনিশ্চয়তা কেটে গেছে। বাফুফের একটি সূত্র জানিয়েছে, জাতীয় ক্রীড়া পরিষদ বরাদ্দ দেয়ায় সেখানে প্রিমিয়ার লিগের খেলা চালানোয় আর কোনো সমস্যা নেই তাদের।

এই প্রথম ঢাকার বাইরে রেকর্ড বেশি সংখ্যক ভেন্যুতে হতে যাচ্ছে প্রিমিয়ার লিগ। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ছাড়াও এবার খেলা হবে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম, সিলেট জেলা স্টেডিয়াম, ময়মনসিংহ স্টেডিয়াম, নোয়াখালী স্টেডিয়াম, ফরিদপুর স্টেডিয়াম, গোপালগঞ্জ স্টেডিয়াম ও নীলফামারী স্টেডিয়ামে।

বাফুফের প্রফেশনাল লিগ কমিটি ১৮ জানুয়ারি প্রিমিয়ার লিগ শুরুর করার পরিকল্পনা নিয়ে এগুচ্ছে। আগামী সপ্তাহে প্রফেশনাল লিগ কমিটি সভায় বসে লিগের দিনক্ষণ আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেবে। ক্লাবগুলোকে খসড়া ফিকশ্চারও পাঠিয়েছে বাফুফে।

প্রিমিয়ার লিগের দল ১৩ টি। এর মধ্যে সর্বাধিক চার দলের ভেন্যু বঙ্গবন্ধু স্টেডিয়াম। দেশের দুই জনপ্রিয় ক্লাব মোহামেডান ও আবাহনীর পাশপাশি এবার এ স্টেডিয়াম হোম ভেন্যু রহমতগঞ্জ ও ব্রাদার্স ইউনিয়নের।

সিলেট স্টেডিয়াম শেখ রাসেল ক্রীড়া চক্রের, ময়মনসিংহ স্টেডিয়াম আরামবাগ ও সাইফ স্পোর্টিং ক্লাবের, চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম চট্টগ্রাম আবাহনীর, ফরিদপুর শেখ জামাল ধানমন্ডি ক্লাবের, গোপালগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের, নোয়াখালী বিজেএমসি ও নোফেল স্পোর্টিং ক্লাবের এবং নীলফামারী বসুন্ধরা কিংসের হোম ভেন্যু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here