১৫ ফেব্রুয়ারী কীর্তনখোলা নদীর ভাঙ্গন প্রতিরোধের কাজ শুরু হবে-প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

0
185

Sharing is caring!

দায়িত্ব গ্রহনের পর প্রথমবারের মতো বরিশালে এসে নদী ভাঙ্গুলী এলাকা পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল ৫ আসনের সংসদ সদস্য জাহিদ ফারুক। তিনি বলেছেন, আগামী বর্ষা মৌসুম শুরুর আগেই ১৫ ফেব্রুয়ারী কীর্তনখোলা নদীর ভাঙ্গন প্রতিরোধের কাজ শুরু হবে এবং তা কোন ভাবেই ১৫ তারিখের পরে যাবেনা, একঘন্টাও দেরি হবেনা। কাজের মান সঠিক রাখার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দেয়া হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।

- Advertisement -

আজ (২৪ জানুয়ারি) বৃহস্পতিবার সকালে বরিশাল সিটি কর্পোরেশনের বেলতলা এলকায় স্থাপিত সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট, সদর উপজেলার চরকাউয়া, চরবাড়িয়া ও চরমোনাইর কীর্তনখোলা নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। দীর্ঘদিন ধরে নদী ভাঙ্গুলীদের দুর্দশা দেখে আসছেন। কিন্তু এতোদিন পর তাদের জন্য কাজ করার সুযোগ পাওয়ায় আবেগাপ্লুতো হয়ে পড়েন। পরিদর্শনকালে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে বিকালে বরিশালের সাংবাদিকদের সাথে সার্কিট হাউসে মতবিনিময় সভা করেছেন জাহিদ ফারুক। এসময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, পৃথিবীর মধ্যে একজন বিচক্ষন নেত্রী শেখ হাসিনা। তিনি সাকসেসফুল রাষ্ট্রনেত্রী। ১০ বছরে দেশে যে উন্নয়ন করেছেন তা অত্যন্ত প্রশংসনীয়। এবারের নির্বাচনে মানুষের মধ্যে আশার আলো উদ্ভাসিত হয়েছে। আগামী ৫ বছরে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। বাংলাদেশের সমৃদ্ধির জন্য এই ৫ বছর খুবই গুরুত্বপূর্ন। তিনি বলেন, ‘দক্ষিণাঞ্চলের মানুষ নদী ভাঙন সমস্যায় রয়েছে। এই সমস্যা নিরসন করা হবে। আমি চোর না। টিআর-কাবিখা’র টাকা, চাকরী দিয়ে টাকা খাওয়ার লোক আমি না।

আপনারা দেখুন আমি কি কাজ করতে পারি। ২০ বছর তো একজন এমপি ছিলেন। তিনি সদর উপজেলায় কি কাজ করেছেন তা আপনারাই ভালো জানেন। দুর্নীতি কন্ট্রোলে আমরা কাজ করছি।’ এসময় প্রতিমন্ত্রী জাহিদ ফারুক সন্ত্রাস, চাঁদাবাজী, নদী দখলের বিরুদ্ধে কাজ করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন। বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

এছাড়াও উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, প্রবীন সাংবাদিক তপন চক্রবর্তী, এসএম ইকবাল প্রমূখ।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here