মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি শাজাহান খান

0
57

Sharing is caring!

- Advertisement -

আওয়ামী লীগ সরকারের গত মেয়াদের নৌমন্ত্রী শাজাহান খান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন। আর বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য করা হয়েছে একই মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুকে।

আজ মঙ্গলবার একাদশ জাতীয় সংসদের চারটি সংসদীয় কমিটি গঠন করা হয়েছে। এর আগে সোমবার ও রোববার ছয়টি কমিটি গঠন করা হয়।

মঙ্গলবার সংসদ নেতা শেখ হাসিনার পক্ষে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়।

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সভাপতির দায়িত্বে গতবারের মতোই রয়েছেন আফছারুল আমীন। এই কমিটির সদস্য করা হয়েছে শিক্ষামন্ত্রী দীপু মনি, আবদুল কুদ্দুস, এ কে এম শাজাহান কামাল, ফজলে হোসেন বাদশা, আবদুস সোবহান মিয়া, গোলাম কিবরিয়া ও মাহি বি চৌধুরীকে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সভাপতি করা হয়েছে সাবের হোসেন চৌধুরীকে। এই কমিটির সদস্য করা হয়েছে একই মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাব উদ্দিন, আনোয়ার হোসেন মঞ্জু, মোজাম্মেল হোসেন, দীপংকর তালুকদার, নাজিম উদ্দিন আহমেদ, জাফর আলম ও রেজাউল করিম বাবলুকে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে শাজাহান খানকে। এই কমিটির সদস্য করা হয়েছে মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আবুল হাসনাত আবদুল্লাহ, মইন উদ্দীন খান বাদল, রাজি উদ্দিন রাজু, রফিকুল ইসলাম, এ বি তাজুল ইসলাম, কাজী ফিরোজ রশীদ, এ কে এম রহমতুল্লাহ ও ওয়ারেসাত হোসেন বেলালকে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাপতি হিসেবে গতবারের মতো এবারও থাকছেন রফিকুল ইসলাম। সদস্য হিসেবে আছেন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শাজাহান খান, মাজহারুল হক প্রধান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, এম আবদুল লতিফ, সামির আহমেদ শিমুল, আসলাম হোসেন ও এস এম শাহজাদা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here