বরিশাল বিশ্ববিদ্যালয়ে সোমবার থেকে চার দিনব্যাপি বইমেলা

0
76

Sharing is caring!

- Advertisement -

সোমবার (১১ ফেব্রুয়ারি) থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) প্রথম আলো বন্ধুসভার আয়োজনে চার দিনব্যাপী বইমেলা শুরু হচ্ছে।

প্রথম আলো বন্ধুসভা বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চার দিনব্যাপী ‘চতুর্থ অমর একুশে বইমেলা- ২০১৯’ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সোমবার (১১ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে এই বইমেলা চলবে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) পর্যন্ত। প্রথম আলো বন্ধুসভার আয়োজনে প্রতিবছরের ধারাবাহিকতায় এবারও থাকছে ভিন্নধর্মী আয়োজন।

প্রতিদিন সকাল ৯টায় থেকে বিকাল ৫টা পর্যন্ত এ বইমেলার রকমারি নানা আয়োজন চলবে। এবারের বইমেলা থেকে সবচেয়ে বেশি টাকার বই ক্রেতার জন্য বন্ধুসভার পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কার হিসেবে ব্যবস্থা রাখা হয়েছে।

এবারের আয়োজনে ‘বিশ্বায়নে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা কতটা যুগোপযোগী’ বিষয়ে রয়েছে রচনা প্রতিযোগিতা। প্রতিযোগিতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষ কিংবা ৬ষ্ঠ সেমিস্টার পর্যন্ত পড়ুয়া শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী তিন শিক্ষার্থীকে বন্ধুসভার পক্ষ থেকে পুরস্কৃত করা হবে।

বন্ধুসভা সূত্রে জানা যায়, বন্ধুসভার বইমেলার মধ্যে যেকোনো সময় নিম্নের শর্ত সাপেক্ষে রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে।

শর্তাবলি:
১. নিজ পাসপোর্ট সাইজ ছবি (পেপারের সঙ্গে পিন আপ করে দিতে হবে),
২. সর্বোচ্চ ৩৫০ শব্দের মধ্যে লিখতে হবে।
৩. শুধু কালো কালির কলম ব্যবহার করা যাবে।
৪. টোকেন বন্ধুসভার বইমেলা স্টল থেকে নিতে হবে।
৫. কারো পেপার কপি পেস্ট হলে খাতা বাতিল করা হবে।
৬. বন্ধুসভার কার্যকরী সদস্যদের কেউ অংশগ্রহণ করতে পারবে না।
৭. ১৪ তারিখ বিকাল ৫টার মধ্যে নিজের নাম, রোল নম্বর, ডিপার্টমেন্ট, সেশন, মোবাইল নাম্বার লিখে খামে করে জমা দিতে হবে।
৮. এছাড়াও একটি টোকেন সিলসহ বন্ধুসভার স্টল থেকে নিতে হবে। রচনা প্রতিযোগিতার রেজাল্ট প্রথম আলো বন্ধুসভা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ফেসবুক পেজে জানিয়ে দেওয়া হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here