বাংলাদেশের ওয়েব সার্চ ইঞ্জিন রোয়ারসার্চ

0
11

Sharing is caring!

- Advertisement -

রোয়ারসার্চ ব্যক্তিগত গোপনীয়তা বজায় রাখার জন্য একটি আদর্শ সার্চ ইঞ্জিন। গুগলের বিকল্প হিসেবে রোয়ারসার্চ একটি সার্চ ইঞ্জিন, যা ১০১৯ এর মার্চের শুরুতে যাত্রা শুরু করে।

মানবাধিকার, অধিকার এবং গোপনীয়তা সবার জন্য গুরুত্বপূর্ণ। অনেক মানুষ প্রযুক্তিগত স্বাধীনতা থেকে বঞ্চিত। এবং সেই কারণে, রোয়ারসার্চে অনুসন্ধান ফলাফলগুলির গোপনীয়তা রক্ষা করা হয়।

এমনকি এখানে কারো ব্যাক্তিগত বিষয় সংরক্ষিত হয়না। রোয়ারসার্চ সার্চ ইঞ্জিনটি ”রোয়ারসার্চ ডট কম” নামে অনলাইনে পরিচিত।

সার্চ ইঞ্জিন (roarsearch.com) গুগল কাস্টম অনুসন্ধান দ্বারা পরিচালিত। রোয়ারসার্চ সমস্ত ওয়েব ফলাফলের জন্য ডেটা অনুসন্ধান করা, উইকিপিডিয়া থেকে ডেটা অনুসন্ধান করা, সংবাদের জন্য তথ্য ফিল্টার করা, ভিডিও অনুসন্ধান দেখানো, ব্লগ সাইটগুলি থেকে তথ্য অনুসন্ধান, বইয়ের জন্য অনুসন্ধান, উদ্ধৃতি অনুসন্ধান, ওয়েব ডিজাইনার বা ডেভেলপারদের জন্য কোড ফলাফল, সফটওয়্যার এবং সমস্ত বৈজ্ঞানিক গবেষণা জন্য বিজ্ঞান ফলাফল অনুসন্ধান করে থাকে।

অনুসন্ধান বাক্সে কিছু টাইপ করে অনুসন্ধান ফলাফল পাওয়া যাবে। উপরে থেকে বিভিন্ন ফিল্টার নির্বাচন করে সব অনন্য অনুসন্ধান পাওয়া যাবে। যেমন, বৈজ্ঞানিক গবেষণা জন্য “Science” ফিল্টার ক্লিক করে সব বিজ্ঞান সম্পর্কিত ফলাফল বের হবে। রোয়ারসার্চ থেকে অনন্য অনুসন্ধানের জন্য এই উপায়।

এই সার্চইঞ্জিনটিতে বরাবর ইমেজ অনুসন্ধানের অপশন আছে। সেখান থেকে বিভিন্ন প্রকার ছবি অনুসন্ধান করা যাবে। তথ্য প্রযুক্তির সুবিধা গ্রহণ এবং লোকেদের তথ্য প্রযুক্তি সেবা প্রদানের জন্য রোয়ারসার্চ এর এই উদ্যোগ।

রোয়ারসার্চ এর অনুসন্ধানের উদ্দেশ্য এবং দর্শন:

১) গোপনীয়তা রক্ষা: রোয়ারসার্চ এর একটি উদ্দেশ্য অনুসন্ধানের গোপনীয়তা রক্ষা করা। তাই রোয়ারসার্চ প্রতিটি অনুসন্ধানের গোপনীয়তা রক্ষা করে। এটি একটি ব্যক্তিগত অনুসন্ধান সেবা।

২) প্রত্যেকের জন্য শিক্ষা: রোয়ারসার্চ এর অন্য লক্ষ্য এবং দর্শন হচ্ছে শিক্ষার প্রতি যত্ন নেওয়া। স্লোগানে “শিক্ষা প্রত্যেকের জন্যই” রোয়ারসার্চ মানুষকে তাদের শিক্ষার জন্য যত্ন নিবে।

রোয়ারসার্চ থেকে অনুসন্ধান করুন এবং এই যাত্রায় আপনিও অংশীদার হোন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here