বরিশালে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলণ

0
3

Sharing is caring!

- Advertisement -

শামীম আহমেদ ॥ পহেলা বৈশাখের দিন সকালে সবাই যখন বর্ষবরনে ব্যস্ত সময় কাটাচ্ছেন, ঠিক তখনই আদালতের স্থায়ী নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় সম্পত্তি দখল করে ঘর উত্তোলণ করেছেন এক প্রভাবশালী ব্যক্তি।
এসময় তাদের বাঁধা দেয়ায় জমির প্রকৃত মালিক ও তার পরিবারের সদস্যদের বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। ঘটনাটি জেলার গৌরনদী পৌর এলাকার লাখেরাজ কসবা গ্রামের। অসহায় সোহেদা বেগম প্রভাবশালীদের হাত থেকে পৈত্রিক সম্পত্তি রক্ষার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

ওই গ্রামের মৃত ইব্রাহীম বেপারীর কন্যা ও একই এলাকার হারুন বেপারীর স্ত্রী সোহেদা বেগম জানান, তার ভাই নুর আলী বেপারীর কাছ থেকে প্রতারনার মাধ্যমে বিএস ৩৭৩ নং দাগের পৈত্রিক বাড়ির দুই শতক জমির দলিল করে নেয় একই এলাকার কাসেম বেপারীর পুত্র এমদাদুল বেপারী। একইভাবে তার বোন মৃত রমেনা বেগমের পালিত পুত্র আলামিন বেপারীর কাছ থেকে একই দাগের পাঁচশতক জমির দলিল করে নেয় মৃত শাহ আলীর পুত্র মনির হোসেন বেপারী। একপর্যায়ে নুর আলী ও আলামিনকে দেশছাড়া করে ওই প্রভাবশালীরা।

বিষয়টি জানতে পেরে প্রতারনার ব্যাপারে ও জমি ফিরে পেতে বরিশাল আদালতে তিনি (সোহেদা) বাদি হয়ে দুইটি মামলা দায়ের করেন। ওই মামলায় আদালত উভয় সম্পত্তিতে বিবাদীদের বিরুদ্ধে মামলা নিস্ফত্তি না হওয়া পর্যন্ত স্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন।

সোহেদা বেগম আরও জানান, পহেলা বৈশাখের দিন সরকারী ছুটি থাকার সুবাধে ভোর থেকে মনির হোসেন তার সহযোগিদের নিয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় একাংশের দুই শতক জমি দখল করে ঘর উত্তোলণ করে। এসময় তিনি ও তার পরিবারের অন্যান্য সদস্যরা দখলকারীদের বাঁধা দেয়ায় তাদের বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি প্রদর্শন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here