প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে নৌকায় ঢাকায় বরগুনার কবির

0
7

Sharing is caring!

- Advertisement -

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গত ৪ এপ্রিল নৌকা নিয়ে বরগুনা থেকে ঢাকা অভিমুখে রওনা করে বর্তমানে রাজধানীর বিজয় সরণির বালুরমাঠ এলাকায় অবস্থান করছেন পৌরসভার ৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও জেলা যুবলীগের সহ-সভাপতি মো. হুমায়ুন কবির। ব্যাটারিচালিত একটি গাড়িতে নৌকাটি বসিয়ে ওই নৌকায় বসে ঢাকায় আসেন তিনি।

সম্প্রতি অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর পক্ষে প্রচারণার জন্য একটি নৌকা বানান তিনি। পানিতে চলাচলের উপযুক্ত সেই নৌকাটি বাহারি সাজে সাজিয়ে ব্যাটারিচালিত একটি গাড়ির উপরে বসিয়ে সড়কে সড়কে প্রদর্শন করেন। প্রচারণা চালান নৌকা প্রতীকের পক্ষে। ব্যতিক্রমী এই প্রচারণা সাধারণ ভোটারদের মাঝে ব্যাপক কৌতূহলের সৃষ্টি করে।

এরপর সংসদ নির্বাচনের প্রচারণার সময় শেষ হলে পড়ে থাকে নৌকাটি। বরগুনা-১ আসনে বিপুল ভোটে জয় পায় নৌকা প্রতীক। নৌকার জয় নিশ্চিত হলে হুমায়ুন কবীর নৌকাটি বরগুনার সার্কিট হাউজ লেকে রাখেন। এরপর শুরু হয় উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনেও তিনি এ নৌকা দিয়ে সড়কে সড়কে, পাড়া-মহল্লা এমনকি অলি-গলিতেও প্রচারণা চালান। কিন্তু এবার স্বতন্ত্র প্রার্থীর কাছে বিপুল ভোটের ব্যবধানে হেরে যায় নৌকা প্রতীকের প্রার্থী। তিনি নৌকা প্রতীকের পরাজয়ের সুনির্দিষ্ট কিছু অভিযোগ প্রধানমন্ত্রীকে জানাতে সেই নৌকায় চেপেই সড়ক পথে বরগুনা থেকে পৌঁছেছেন ঢাকায়।

এ বিষয়ে বরগুনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বরগুনার সিনিয়র সাংবাদিক হাসানুর রহমান ঝন্টু বলেন, কবির ঢাকা যাওয়ার আগে আমাকে জানিয়েছেন নৌকাটি নিয়ে নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে তিনি জরিমানার সম্মুখীন হয়েছেন। এছাড়া নৌকাটি বরগুনার সার্কিট হাউজ লেকে থাকাকালীন সময়ে স্থানীয়রা এই নৌকাটিতে বিনোদনের জন্য ঘুরতো। কিন্তু জেলা প্রশাসন নৌকাটি লেক থেকে তুলে দেয়ায় তিনি ক্ষুব্ধ হয়েছেন। কষ্ট পেয়েছেন। এজন্য তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে নৌকা ফেরত দিতে চান।

এ বিষয়ে হুমায়ুন কবির এ প্রতিবেদককে বলেন, ‘আমি আমার নৌকাটি প্রধানমন্ত্রীকে দেখাতে চাই। প্রধানমন্ত্রীর একান্ত সচিব গাজী হাফিজুর রহমান লিকুর সঙ্গে আমার কথা হয়েছে। আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে আমার দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে।’

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তিনি বরগুনা পৌরসভা নির্বাচন এবং উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের পরাজয়ের কারণ এবং এ পরাজয়ের জন্য দোষীদের বিরুদ্ধে অভিযোগ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here