পাউবোর মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি স্থগিত

0
69

Sharing is caring!

- Advertisement -

অনলাইন ডেস্ক : বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি স্থগিত করা হয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপ ‘ফণী’র প্রভাবে ঘুর্ণিঝড়সহ প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় এই ছুটি স্থগিত করা হয়।

বৃহস্পতিবার (২ মে) বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে এ তথ্য দিয়ে আরও বলা হয়, সংশ্লিষ্ট কর্মকর্তাদের স্থানীয় জেলা প্রশাসন, দুর্যোগ ব্যবস্থাপনা দফতরসহ ত্রাণ ও উদ্ধারকারী বিভিন্ন সংস্থার সঙ্গে নিবিড় যোগাযোগ রক্ষা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। গভীর নিম্নচাপ ‘ফণী’জনিত কারণে সম্ভাব্য বিপর্যয় থেকে রক্ষায় তাৎক্ষণিকভাবে জরুরি ব্যবস্থা গ্রহণের স্বার্থে পাউবোর সব কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে।

এ ব্যাপারে পাউবোর মহাপরিচালক মো. মাহফুজুর রহমান বলেন, আপদকালীন সময়ে জনস্বার্থে সব প্রকার ছুটি বাতিল করা হয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপ ‘ফণী’র প্রভাবে দেশের বিভিন্ন অঞ্চলে পাউবোর বাঁধ ভেঙে জানমাল, ফসল, সেচ-খালের ডাইক, স্ট্রাকচার এবং অন্যান্য অবকাঠামোসহ জনগুরুত্বপূর্ণ স্থাপনার ক্ষতি হতে পারে। কিংবা দুর্যোগ-পরবর্তী সময়ে জরুরি সার্ভিস পুনঃপ্রতিষ্ঠার প্রয়োজন হতে পারে। কাজেই এরূপ সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবেলায় পাউবোর মাঠ পর্যায়ের সব কর্মকর্তা-কর্মচারীকে সার্বক্ষণিক সতর্কতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে।

এ ধরনের পরিস্থিতিতে কক্সবাজার, চট্টগ্রাম, ফেনী, লক্ষ্মীপুর, নোয়াখালী, চাঁদপুর, ভোলা, পটুয়াখালী, বরগুনা, বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা প্রভৃতি উপকূলীয় জেলা এবং অন্যান্য যেসব জেলায় গভীর নিম্নচাপ ‘ফণী’র আঘাত হানার সম্ভাবনা রয়েছে সে সব জেলায় অবস্থিত পাউবোর সব কর্মকর্তা-কর্মচারীকে গভীর নিম্নচাপ ‘ফণী’র সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণের স্বার্থে সদর দফতর ত্যাগ না করার জন্য নির্দেশ দেয়া হয়।

এছাড়া ঘূর্ণিঝড় সম্পর্কিত যে কোনো তথ্য পাউবোর কেন্দ্রীয় তথ্যকেন্দ্রের নিম্নোক্ত নম্বরসমূহে জানানোর জন্য অনুরোধ জানানো হয়েছে- ০২-৯৫৮৮৭৪৫, ০২-৯৫৫৩১১৮, ০২-৯৫৫০৭৫৫, ০১৭১৫০৪০১৪৪ এবং ০১৩১৮২৩৪৭৫১, খুলনা কেন্দ্র- ০৪১-৭৬০৪৬১।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here