বরিশালে চলছে লঞ্চে ঈদযাত্রার আগাম প্রস্তুতি

0
5

Sharing is caring!

- Advertisement -

আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন ও আরামদায়ক করতে চলছে লঞ্চ মেরামতের কাজ। ইঞ্জিনের ত্রুটি সারাতে তা খুলে পরিষ্কার করা হচ্ছে। নতুন করে রং করার পাশাপাশি কাজ করা হচ্ছে আয়নাবাড়ি, হর্ন ও লাইটিংয়ের।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

বরিশাল ডক এলাকা ঘুরে দেখা যায়, লঞ্চে ঈদযাত্রার আগাম প্রস্তুতি বেশ জোরেশোরে চলছে। বর্তমানে নৌরুটে চলাচল করা লঞ্চগুলোর প্রাথমিক মেরামতের সঙ্গে চলছে ইঞ্জিন, আয়নাবাড়ি, হর্ন ও লাইটিংয়ের কাজ। কেবিন ও ডেকের পাশাপাশি লঞ্চকে নতুন আঙ্গিকে সাজাতে করা হচ্ছে রংয়ের কাজ।

লঞ্চ মেরামতে কর্মরতরা বলেন, বর্তমানে বিভিন্ন নৌরুটে চলাচলরত লঞ্চগুলোকে ঈদের আগে নতুন করে রং দিয়ে সাজসজ্জার কাজ করা হচ্ছে। তাছাড়া প্রাথমিকভাবে কোনো ত্রুটি থাকলে তা সারানোর কাজ করা হয়। তাদের মতে, এখন কম কাজ হলেও রোজার ১০ দিন থেকে প্রায় প্রতিটি লঞ্চেই চলে রংয়ের কাজ। রংয়ের ক্ষেত্রে প্রথমে হলুদ পরে লাল রং করা হয়। সবশেষ মালিকের লঞ্চের আগের রংয়ের সঙ্গে মিল রেখে কাজ করা হয়।

তবে ঘাটে ভেড়ানোর সময় একটি লঞ্চের সঙ্গে অন্যটির ধাক্কার ফলে রং উঠে পড়ে। তাই প্রতি বছর ঈদের আগে রংয়ের কাজটি বেশি চলে।

একটা ইঞ্জিন এক বছর চলার পর কোথাও জটিলতা বা সামান্য ত্রুটি থাকতে পারে। তাই মালিকরা এসময় ইঞ্জিনগুলো কাজ করে নেন। অনেক লঞ্চে আবার নতুন ইঞ্জিন লাগানো হয় বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here