‘নৈতিক শিক্ষাই নয়ন বন্ডদের উত্থান ঠেকাতে পারে’ : গণপূর্তমন্ত্রী

0
14

Sharing is caring!

- Advertisement -

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, একমাত্র নৈতিক শিক্ষাই নয়ন বন্ডদের উত্থান ঠেকাতে পারে। কাজেই প্রাথমিক শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকের পাশাপাশি প্রকৃত নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।

শনিবার পিরোজপুরের নাজিরপুর উপজেলার প্রাথমিক শিক্ষক সমিতি ভবনে অনুষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ১৯৭৩ সালে যুদ্ধবিধ্বস্ত এদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৩৭ সহস্রাধিক প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে দেশের শিক্ষা ব্যবস্থায় এক ঐতিহাসিক এবং সাহসী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার বিধায় দেশের প্রতিটি গ্রামে অন্তত একটি করে প্রাথমিক বিদ্যালয় স্থাপন করছেন। গত ১০ বছরে দেশের সকল বেসরকারি এবং রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণ করে এসব বিদ্যালয়ের লাখ লাখ শিক্ষক-শিক্ষিকাদের চাকরি সরকারিকরণ করেছেন।

 

উপজেলা নির্বাহী অফিসার রোজী আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার।

এসময় মন্ত্রী নাজিরপুরের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে ৮৮টি প্রজেক্টর এবং ১৩৩টি সাউন্ড সিস্টেম তুলে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here