শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে সরকার উদ্যোগ নিয়েছে : পানিসম্পদ প্রতিমন্ত্রী

0
16

Sharing is caring!

- Advertisement -

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, সরকার এখন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করার উদ্যোগ নিয়েছে। তাই প্রাথমিক স্তর থেকেই ডিজিটাল প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে দেওয়া হয়েছে মাল্টিমিডিয়া ও সাউন্ড সিস্টেমসহ নানা শিক্ষা উপকরণ।

শনিবার (৬ জুলাই) বেলা সাড়ে ১১টায় বরিশাল সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

শিক্ষকদের আধুনিক প্রযুক্তি ব্যবহার করে শিক্ষার্থীদের পাঠদান এবং দেশ ও জাতির সঠিক ইতিহাস শিশুদের কাছে তুলে ধরার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান মো. সাইদুর রহমান রিন্টুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক এবং উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু ও রেহানা বেগম প্রমুখ। বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকরা সভায় বক্তব্য দেন।
মানসন্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে বরিশাল সদর উপজেলার প্রায় ২০৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৩৬টি মাল্টিমিডিয়া প্রজেক্টর এবং ৩০৭টি সাউন্ড সিস্টেম বিতরণ করা হয় অনুষ্ঠানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here