বরিশালে সনাক উদ্যোগে তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

0
183

Sharing is caring!

ওরিয়েন্টেশনে সনাক সভাপতি প্রফেসর শাহ সাজেদা বলেন, প্রাতিষ্ঠানিক দুর্নীতি কমিয়ে আনার জন্য তথ্য অধিকার আইন একটি বড় হাতিয়ার। এ আইন ২০০৯ সালে পাস হলেও এর পুরোপুরি বাস্তায়ন এখনও সম্ভব হয়নি। আইনটি কার্যকর করার জন্য সকলকে একযোগে কাজ করতে হবে। সেবাগ্রহীতা হিসেব সাধারণ জনগণকে এ আইন সম্পর্কে স্পষ্ট ধারণা থাকতে হবে।
আজ ১৬ জুলাই মঙ্গলবার সকাল ৯ টায় সাত দিনব্যাপি তথ্য অধিকার সপ্তাহ পালন উপলক্ষে সনাক কার্যালয়ে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক ওরিয়েন্টেশন এর আয়োজন করা হয়। ওরিয়েন্টেশনে তরুণ সাংবাদিক, স্বেচ্ছাসেবক ও শিক্ষার্থীসহ মোট ৩৬জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।
ওরিয়েন্টেশনের সহায়তাকারী হিসেবে দায়িত্ব পালন করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ মনিরুল ইসলাম এবং।অ্যাসিন্টান্ট ম্যানেজার জুয়েল রানা। অনুষ্ঠানের শুরুতেই ‘তথ্য অধিকার আইন ২০০৯’ বিষয়ক একটি পাওয়ারপয়েন্ট উপস্থাপন করা হয়।পরবর্তীতে তথ্য অধিকার আইনে আবেদন করার কৌশল ও প্রক্রিয়া হাতে কলমে শেখানো হয়।অংশগ্রহণকারীগণ আবেদন করা বিষয়টি চর্চা করার জন্য বিভিন্ন প্রতিষ্ঠানে আবেদন করার পরিকল্পনা গ্রহণ করেন। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন দৈনিক শাহনামার সিনিয়র স্টাফ রিপোর্টার, মোঃ শাহাজাদা হিরা, বাংলাদেশ টুডে এর বরিশাল প্রতিনিধি মোঃ জিহাদ রানা,আর্থটাইমস২৪ এর সম্পাদক জাকারিয়া আলম দিপু,বরিশাল অবজারভারের ব্যবস্হাপনা সম্পাদক আকিব মাহামুদ শুভ, বিডি ক্লিন সদস্য ইব্রাহিম মাসুম ও বেলা প্রতিনিধিসহ রেজাউল ইসলাম খোকন প্রমূখ।
(Visited 1 times, 1 visits today)
- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here