বরিশালে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ স্মরণে বৃটিশ বিরোধী আন্দোলন থেকে মুক্তিযুদ্ধের চেতনায় স্মৃতিসৌধ ও যাদুঘর এর উদ্বোধন ও আলোচনা সভা

0
6

Sharing is caring!

- Advertisement -

১৩ জানুয়ারি সোমবার দুপুর ১২ টায়। বীর মুক্তিযোদ্ধা রনজিত কুমার রায় সভাপতি মাস্টার দা সূর্যসেন অনাথ শিশু সদন এর আয়োজনে, উজিরপুর মাস্টার দা সূর্যসেন অনাথ শিশু সদনে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ স্মরণে বৃটিশ বিরোধী আন্দোলন থেকে মুক্তিযুদ্ধের চেতনায় স্মৃতিসৌধ, যাদুঘর, মাস্টার দা সূর্যসেন অনাথ শিশু সদন ছাত্রাবাস ও উঃ মালিকান্দা বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শুভ উদ্বোধন এবং শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন বরিশালের জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার উজিরপুর (ভারপ্রাপ্ত) ইসরাত জাহান। বিশেষ অতিথি ছিলেন চেয়ারম্যান উপজেলা পরিষদ উজিরপুর বরিশাল মোঃ আবদুল মজিদ শিকদার বাচ্চু, সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ উজিরপুর উপজেলার শাখা এস, এম, জামাল, চেয়ারম্যান ৬নং বড়াকোঠা ইউনিয়ন পরিষদ উজিরপুর এ্যাড. মোঃ সহিদুল ইসলাম, সাবেক ইউনিট ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা পরিষদ বরিশাল জেলা শাখা ডাঃ আ.ন.ম. হাকিম, সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা উজিরপুর উপজেলা বীর মুক্তিযোদ্ধা মোঃ হারুন-অর-রশিদ মুন্সি, সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ বড়াকোঠা ইউনিয়ন শাখা মোঃ শাহে আলম হাওলাদার, সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ বড়াকোটা ইউনিয়ন শাখা মোঃ মিজানুর রহমান কামালসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সুধীজন, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষক শিক্ষার্থী অভিভাবক এবং প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

শুরুতে জেলা প্রশাসক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ স্মরণে বৃটিশ বিরোধী আন্দোলন থেকে মুক্তিযুদ্ধের চেতনায় স্মৃতিসৌধ ও যাদুঘরের শুভ উদ্বোধন করেন। পরে এক আলোচনা সভা শেষ স্কুলের ও অনাথ শিশু সদনের শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ করেন। বিতরণ শেষে মাস্টার দা সূর্যসেন অনাথ শিশু সদন ছাত্রাবাস ও উঃ মালিকান্দা বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here