মির্জাগঞ্জে সেতুর বাতি বিকল ॥ সন্ধ্যা নামলেই আতংক

0
121

Sharing is caring!

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার শ্রীমন্ত নদীর উপর নির্মিত মরহুম হযরত ইয়ার উদ্দিন খলিফা (রঃ) সেতু (কলেজ রোড সেতু নামেও পরিচিত) উপজেলা শহরের উত্তর দিকে অবস্থিত।
সেতুর উপর দুর্ঘটনা এড়াতে এবং চলাচলকারীদের সুবিধার্থে ১২টি লাইট পোস্ট স্থাপন করা হয়। এক যুগ ধরে সেই ১২ টি লাইটপোস্টের সবকয়টি বিকল হয়ে আছে। ফলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। সন্ধ্যা হলেই পুরো ব্রিজ অন্ধকার হয়ে যায়।

- Advertisement -

 

স্থানীয় সূত্রে জানা যায়, বর্তমানে কোনো বৈদ্যুতিক আলো সরবরাহ না থাকায় সন্ধ্যার অন্ধকার নামার পরই মরহুম হযরত ইয়ার উদ্দিন খলিফা (রঃ) সেতুর চলাচলকারী জনসাধারণকে আতঙ্ক নিয়ে চলাচল করতে হয়। ফলে অন্ধকারের সুযোগে বিভিন্ন অপরাধ সেখানে সংঘটিত হচ্ছে। জরুরী ভিত্তিতে লাইট পোস্টগুলো মেরামত করা দরকার।

 

স্থানীয় গাড়িচালক জানান, সন্ধ্যা হলেই ব্রিজটি ঘন অন্ধকারে পরিণত হয়ে যায় এবং আমাদের গাড়ী চলাচল ও দুই পাড়ের মানুষ পারাপারে বিভিন্ন ধরণের সমস্যায় পড়তে হয়।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, সেতুটির ৪টি পিলারে ১২টি লাইটপোস্ট রয়েছে। মির্জাগঞ্জের বুক চিড়ে অবস্থিত এ ব্রিজ দিয়ে মির্জাগঞ্জ-সুবিদখালী-বেতাগি মহাসড়কের যাত্রী ও পণ্যবাহী যানবাহন চলাচল করে। দীর্ঘদিন অতিবাহিত হলেও এখনো মরহুম হযরত উদ্দিন খলিফা (রাঃ) সেতুর ১২ টি বৈদ্যুতিক লাইটে পুনরায় আলো জ্বালানোর জন্য নেওয়া হয়নি কোন পদক্ষেপ। এই ব্যাপারে জনপ্রতিনিধি থেকে শুরু করে রক্ষণাবেক্ষণের সংশ্লিষ্ট সকলেই উদাসীন রয়েছেন।

 

বিভিন্ন এলাকা থেকে আগত দর্শনার্থীদের পরিবার নিয়ে ঘোরাফেরার জন্য সেতুটি মনোমুগ্ধকর। কিন্তু সেতুটি অন্ধকার থাকায় তারা নিরাপত্তা হুমকি মনে করেন। যার ফলে সকলকে আতংক নিয়েই সেখানে চলাচল করতে হয়।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন জানান, উর্ব্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। অতি দ্রুত সময়ের মধ্যে ল্যাম্প পোষ্টের লাইটগুলো সচলের প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here