বরিশাল বিশ্ববিদ্যালয় হ্যান্ড স্যানিটাইজার দেবে বিনামূল্যে

0
11

Sharing is caring!

- Advertisement -

করোনাভাইরাস প্রতিরোধে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি ও বায়োটেকনোলজি বিভাগের (প্রাণ রসায়ন ও জীবপ্রযুক্তি) উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে বিনামূল্যে বিতরণের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে।

রবিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি ও বায়োটেকনোলজি বিভাগের নিজস্ব ল্যাবে হ্যান্ড স্যানিটাইজার তৈরির প্রক্রিয়া সম্পন্ন করা হয়। বিভাগটির চেয়ারম্যান ড. রেহানা পারভিনের নেতৃত্বে ওই বিভাগের চার শিক্ষার্থীর একটি দল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেন। এসময় প্রাথমিকভাবে ১০০ মিলির ১২০ টি হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়।

 

স্যানিটাইজার তৈরির বিষয়ে বিভাগের চেয়ারম্যান ড. রেহানা পারভিন জানান, আমরা প্রাথমিকভাবে ৫ সদস্যের একটা টিম ১০০ মিলির ১২০ টি হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছি। আমরা জেনেছি শেরেবাংলা মেডিকেলে হ্যান্ড স্যানিটাইজারের স্বল্পতা আছে। আমাদের প্রাথমিকভাবে তৈরিকৃত স্যানিটাইজারের ৫০ শতাংশের বেশি ওখানকার রোগী ও চিকিৎসকদের জন্য প্রোভাইড করা হবে।

তিনি আরও জানান, উপাচার্য মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় এটা সম্ভব হয়েছে। ভবিষ্যতে আরও বেশি পরিমাণ তৈরি করে শিক্ষার্থী ও অন্যান্যদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here