কাল থেকে গণপরিবহন বন্ধ :কাদের

0
14

Sharing is caring!

- Advertisement -

নোভেল করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে সারাদেশে ছুটি ঘোষণার পর এবার সড়কপথে গণপরিবহন, নৌপথে লঞ্চ এবং রেলপথে মেইল ও লোকাল ট্রেন চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে সরকার। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল মঙ্গলবার এক ভিডিও বার্তায় এ তথ্য জানিয়ে বলেন, আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সারাদেশে সব গণপরিবহন ‘লকডাউন করার’ সিদ্ধান্ত হয়েছে। ট্রাক, কভার্ডভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহন—এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। তবে পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহন করা যাবে না।

এদিকে সারাদেশে সব ধরনের যাত্রীবাহী লঞ্চ চলাচল মঙ্গলবার থেকেই বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। বিআইডব্লিউটিএয়ের পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, পন্টুনে আজ যতগুলো লঞ্চ ভিড়ে রয়েছে, সেগুলো ছাড়ার পরে এ আদেশ কার্যকর হবে।

 

বাংলাদেশ রেলওয়েও মঙ্গলবার থেকে সব ধরনের মেইল ও লোকাল ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে। রেলওয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফুল আলম বলেন, আন্তঃনগর ট্রেন চলাচল বন্ধের বিষয়টিও আলোচনা হচ্ছে। মঙ্গলবার থেকে মেইল ও লোকাল ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। বন্ধ আছে সব ধরনের টিকিট বিক্রি। কাল থেকে আন্তঃনগর ট্রেন চলাচল বন্ধের বিষয়টিও বিবেচনা করা হচ্ছে। তবে এখন পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here