বরিশালে যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদ্‌যাপন

0
36

Sharing is caring!

আজ ভয়াল ১৫ আগস্ট বাঙ্গালী জাতির কলঙ্কময় দিন। আজ এই দিনে জাতি হারিয়েছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালীকে। বাংলাদেশ স্বাধীন হবার পিছনে যে ব্যক্তিটির অবদান অপরিসীম, যিনি না থাকলে হয়তো বাংলাদেশ রাষ্ট্রের সৃষ্টি হতো না তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জেলা প্রশাসন বরিশালের আয়োজনে যথাযথ মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদ্‌যাপন করা হয়। 

- Advertisement -

আজ ১৫ আগস্ট সকাল সাড়ে ৯ টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জাতীয় শোক দিবসের কার্যক্রম শুরু হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার বরিশাল অমিতাভ সরকার, জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমানসহ সরকারি-বেসরকারি, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা প্রতিষ্ঠান ও সেচ্ছাসেবী সংগঠন। সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসন বরিশাল এর আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসকের কার্যালয় বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন অতিথিরা।

আলোচনা সভার শুরুতে জেলা প্রশাসন, বরিশাল কর্তৃক নির্মিত বঙ্গবন্ধুর জীবনী নিয়ে ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। ডকুমেন্টারি প্রদর্শন শেষে অতিথিরা আলোচনায় অংশগ্রহণ করেন। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল, অমিতাভ সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান। বিশেষ অতিথি ছিলেন বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) পিপিএম, পুলিশ কমিশনার মেট্রোপলিটন পুলিশ বরিশাল মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার), পুলিশ সুপার বরিশাল, মোঃ সাইফুল ইসলাম, বিপিএম (বার), সাধারণ সম্পাদক জেলা আওয়ামীলীগ বরিশাল তালুকদার মোহাম্মদ ইউনুস।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক বৃন্দ, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, এস এম ইকবাল, বীরপ্রতীক কে এস মহিউদ্দীন মানিক, মুক্তিযোদ্ধা এনায়েত হোসেন চৌধুরী, সভাপতি মেট্রোপলিটন প্রেসক্লাব বরিশাল, আবুল কালাম আজাদ, সনাক সভাপতি অধ্যাপিকা শাহ সাজেদাসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ। আলোচনা সভা শেষে জেলা প্রশাসনের আয়োজনে যুব উন্নয়ন অধিদপ্তর এর পক্ষ থেকে যুবকদের মাঝে যুব ঋণ বিতরণ করেন অতিথিরা।

এদিকে সকাল ৯ টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ এর আয়োজনে নগরীর বগুড়া রোডস্থ মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এস, এম, অজিয়র রহমানসহ মুক্তিযোদ্ধারা এবং তাদের সন্তানেরা। পরে দুপুর দেড়টার দিকে জেলা প্রশাসন এর আয়োজনে কালেক্টরেট জামে মসজিদে জোহরের নামাজের শেষে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। এছাড়াও মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here