বরিশালে ইয়ূথ ক্যাডেট ফোরামের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

0
106

Sharing is caring!

বরিশালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত (১০০) বার্ষিকী উপলক্ষ্যে সারাদেশে ১ কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচি ঘোষণা করেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক রাষ্ট্রীয় অনুমোদন প্রাপ্ত ক্যাডেট সংগঠন “বাংলাদেশ ইয়ূথ ক্যাডেট ফোরাম”

- Advertisement -

“সবুজের সমারোহে সাজুক দেশ” এই স্লোগান কে সামনে রেখে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচি ২০২০ বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ইয়ূথ ক্যাডেট ফোরাম’র বৃক্ষরোপন কর্মসূচি চলমান রয়েছে। তারই ধারাবাহিকতায় বরিশাল জেলা ইউনিট আজ (বুধবার ৭ই অক্টোবর)   বৃক্ষরোপন কর্মসূচি পালন করেন।

বিওয়াইসিএফ এর সদস্যদের নিয়ে আজ সকাল ১০ টা থেকে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয় এবং প্রথমে সরকারি বি এম কলেজ, বরিশালে বৃক্ষরোপণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সরকারি বি এম কলেজ বিএনসিসি প্লাটুনের পিইউও মাকসুদ আলী স্যার (নৌ শাখা) ও আনোয়ার হোসেন লাবু স্যার (সেনা শাখা)।

পরবর্তীতে সরকারি বরিশাল কলেজে বৃক্ষরোপন করা হয় তখন উপস্তিত ছিলেন কলেজের উপধ্যাক্ষ প্রফেসর নাছির উদ্দিন শিকদার স্যার। এ সময় তিনি সবাইকে দেশীয় গাছ লাগানোর জন্য আহ্বান জানান। এছাড়া উপস্থিত ছিলেন বিএনসিসি সেনা শাখার পিইউও জনাব ইব্রাহিম স্যার। তিনিও অনেক দিকনির্দেশনা মুলক বক্তব্য প্রদান করেন।

পরবর্তীতে বৃক্ষরোপণ করা হয় সরকারি সদর গার্লস স্কুলে তখন উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক জনাবা মাহবুবা হোসেন। এ সময় তিনি লেখাপড়ার পাশাপাশি ভাল কাজ করার জন্য সকল ছাত্র ছাত্রীদের আহ্বান জানান।

সর্বশেষে সংগঠন এর আহ্বায়ক জানান আগামী ৮ তারিখ পর্যন্ত আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে। আর এই বৃক্ষরোপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এম এ করিম পাটোয়ারি, বরিশাল জেলা ইউনিট এর আহ্বায়ক রোজিনা আক্তার , যুগ্ম আহবায়ক তুবা নাহার, সদস্য সচিব হাসনাইন আহমেদ, যুগ্ম সদস্য সচিব মো: মাহফুজুল ইসলাম , যুগ্ম সদস্য সচিব আনন্দ কুমার হাঃ, নারী বিষয়ক সম্পাদক ইলমা ইসলাম, সহ অর্থ সম্পাদক মোঃ জামাল উদ্দিন, সহ প্রচার সম্পাদক মো: মহিবুল্লাহ, এছাড়া সংগঠনের সদস্যগণ উপস্থিত ছিলেন যথাক্রমে শিরিন সুলতানা, ইসরাত জাহান, মেহেদি হাসান , উম্মে হানি, সিনথিয়া ও সৌরব প্রমুখ।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here