করোনায় মৃত্যু আরও ৩১ জনের, শনাক্ত হাজারের ওপরে

0
131

Sharing is caring!

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৩১ জন মারা গেছেন। এদের মধ্যে পুরুষ ২১ ও নারী ১০। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত হাজার ৭১৮ জনে।

- Advertisement -

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৮১টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ৬৩৪টি নমুনা সংগ্রহ ও ১৫ হাজার ৩৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ১৭ হাজার ৮১০টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে এক হাজার সাতজন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ১৯ হাজার ৯০৫ জন।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৬৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৪ হাজার ৪৪৬ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ছয় দশমিক শূন্য ৫৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৬৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক শূন্য ৩৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ৩১ জনের শূন্য থেকে দশ বছর বয়সী একজন, বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব দুজন, চল্লিশোর্ধ্ব দুজন, পঞ্চাশোর্ধ্ব পাঁচজন এবং ষাটোর্ধ্ব ২০ জন রয়েছেন। বিভাগ হিসেবে মৃতদের মধ্যে ঢাকায় ১৮ জন, চট্টগ্রামে ছয়জন, রাজশাহীতে দুজন, বরিশালে একজন, রংপুরে দুজন এবং ময়মনসিংহে দুজন রয়েছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর দশ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। ৭ জানুয়ারি পর্যন্ত মোট মৃত্যু সাত হাজার ৭১৮ জনের মধ্যে পুরুষ পাঁচ হাজার ৮৬৭ জন (৭৬ দশমিক শূন্য ২ শতাংশ) ও নারী এক হাজার ৮৫১ জন (২৩ দশমিক শূন্য ৯৮ শতাংশ)।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here