রমজানেও খোলা থাকবে স্কুল-কলেজ

0
52

Sharing is caring!

প্রতি বছর রমজান মাসে স্কুল কলেজ বন্ধ থাকলেও আসন্ন রমজানে দেশের প্রাক-প্রাথমিক বাদে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, আগামী ৩০ মার্চ থেকে খুলে দেওয়া হবে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। তবে প্রাক-প্রাথমিক আপাতত খুলবে না।

- Advertisement -

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা প্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পরে পরীক্ষা গ্রহণ শুরু হবে। অর্থাৎ শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরে সাপ্তাহিক ও ঈদের ছুটি বাদে যে ৬০ কর্মদিবস আছে সেই দিনগুলোতে ক্লাস নিয়ে পরীক্ষা গ্রহণ করা হবে। স্কুল-কলেজ খোলার আগে দেশের ১ লাখ শিক্ষার্থীকে করোনা টিকা দেওয়া হবে।

বৈঠকে শিক্ষামন্ত্রী দীপু মনি, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) কামাল হোসেন, পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে বন্ধ করে দেওয়া হয় সকল শিক্ষাপ্রতিষ্ঠান। এর পর ধাপে ধাপে বাড়ানো হয় সাধারণ ছুটির মেয়াদ। মাঝখানে কওমি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হলেও বন্ধ থাকে সাধারণ শিক্ষাপ্রতিষ্ঠান।

এই সময়ে পিইসি, জেএসসি ও এইচএসসি সমমান পরীক্ষা হওয়ার কথা থাকলেও সেগুলোতে অটোপাশ দেওয়া হয়।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here