বরিশালে করোনা মোকাবেলায় বিএমপি’র জনসচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন

0
77

Sharing is caring!

করোনা মহামারি থেকে জণগনকে রক্ষায় সচেতনতামূলক প্রচারাভিজান শুরু করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)।

- Advertisement -

আজ রবিবার (২১ মার্চ) সকাল সাড়ে ১১টায় পথচারীদের মাক্স পরিয়ে, যানবাহনে সচেতনতামূলক স্টিকার লাগিয়ে এবং র‌্যালি’র মধ্যে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার টাউন হল চত্ত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম এন্ড অপস) এনামুল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, ‘করোনা ভাইরাস সুরক্ষায় সচেতনতার দিক থেকে আমরা সারা বিশ্বের মধ্যে ২৯ নম্বরে রয়েছে। সঠিকভাবে মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখার জন্যই এটা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, ‘আমরা পূর্বে যেমন মাস্ক পরেছি, এবং সামাজিক দূরত্ব মেনে স্বাস্থ্যবিধি মেনে চলেছি তেমনি করে আবারও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সঠিক নিয়মে নিয়মিত মাস্ক পরে ভাইরাস থেকে দূরে থাকতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

অতিরিক্ত কমিশনার বলেন, ‘করোনা সচেতনতার লক্ষ্যে আমরা নতুন করে পুনরায় জনসচেতনতামূলক প্রচারণা শুরু করেছি। আমরা জণগনকে বোঝানোর চেষ্টা করবো এর প্রয়োজনীয়তা। এ লক্ষ্যে আমরা মেট্রোপলিটন এলাকায় সচেতনতামূলক মাইকিং, মাস্ক বিতরণ এবং যানবাহনে সচেতনতামূলক স্টিকার লাগানোসহ বিভিন্ন কার্যক্রম নতুন করে শুরু করেছি।

এসময় উদ্বোধনকালে মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ জোনের উপ-পুলিশ কমিশনার মোকতার হোসেন, সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী) শারমিন সুলতানা রাখি, কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান প্রমুখ।

উদ্বোধন পরবর্তী নগর পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তারা সদর রোড এলাকায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাখে মাস্ক পরিয়ে দেন। পাশাপাশি সড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনে সচেতনতামূলক স্টিকার লাগানো পরবর্তী ব্যানার, ফেস্টুন এবং বিভিন্ন বাদ্যযন্ত্র সহকারে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সদর রোড এলাকা প্রদক্ষিণ করে।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here