অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ উদাহরণ সৃষ্টি করেছে : বাইডেন

0
25

Sharing is caring!

অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশে উদাহরণ সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

- Advertisement -

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার আজ শেষদিনে শুভেচ্ছা বার্তায় মার্কিন প্রেসিডেন্ট এ মন্তব্য করেন। শুক্রবার (২৬ মার্চ) বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠানে বাইডেনের বার্তা পড়ে শোনান বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন, স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষে আমি যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বাংলাদেশের জনগণকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে উদাহরণ সৃষ্টি করেছে, বাংলাদেশের জনগণকে এই উল্লেখযোগ্য অর্জনের জন্য অভিনন্দন জানাই।

তিনি আরও বলেন, ‘রোহিঙ্গা শরণার্থীদের বাংলাদেশ যেভাবে আশ্রয় দিয়েছে, তা বিশ্বে মানবিকতার উদাহরণ সৃষ্টি করেছে। এই সঙ্কট উত্তরণে যুক্তরাষ্ট্র তার সহযোগিতা অব্যাহত রাখবে। গণতন্ত্র ও মানবাধিকার শক্তিশালী করার অঙ্গীকারের ক্ষেত্রে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও এগিয়ে নেবে।’

জন্মশতবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী উৎসবের শেষদিনে ভিডিওবার্তায় শুভেচ্ছা জানান জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। এছাড়া এদিন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here