মেয়র কামালের ছয় মাসের জামিন

0
34

Sharing is caring!

দুর্নীতির মামলায় সাত বছরের দণ্ডিত বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র ও জেলা বিএনপির সাবেক সভাপতি আহসান হাবিব কামালকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

- Advertisement -

সাত বছরের দণ্ডের বিরুদ্ধে করা আপিল বিচারাধীন থাকা অবস্থায় জামিন আবেদনের শুনানি শেষে মঙ্গলবার (১৫ জুন) বিচারপতি মো. সেলিমের একক ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, আইনজীবী রুহুল কুদ্দুস ও সানজীদ সিদ্দিকী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী একেএম ফারহান।

গত বছরের ৯ নভেম্বর বরিশাল বিভাগীয় বিশেষ জজ মো. মহসিনুল হক ওই রায় দিয়েছিলেন। রায়ে সাবেক মেয়র আহসান হাবিব কামালসহ ৫ জনকে ৭ বছরের দণ্ড দেন। একইসঙ্গে কামালসহ অপর এক আসামিকে এক কোটি টাকা করে আর্থিক জরিমানাও করা হয়েছে।

সানজিদ সিদ্দিকী বলেন, রায়ের পর গত ডিসেম্বরে আহসান হাবিব কামাল আপিল করেছেন। আদালত আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন। এ আপিল বিচারাধীন থাকা অবস্থায় জামিন শুনানি নিয়ে সাবেক মেয়রকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

২০১০ সালের ১১ অক্টোবর মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশন ঢাকা কার্যালয়ের উপ-পরিচালক আব্দুল বাসেদ।

মামলার এজাহারে বলা হয়, ১৯৯৫ সালের ২১ ডিসেম্বর থেকে ১৯৯৬ সালের ৩ জুন পর্যন্ত প্রতারণার মাধ্যমে আসামিরা ২৭ লাখ ৬০ হাজার ৬৩৯ টাকা আত্মসাৎ করেছেন। ওই সময় আহসান হাবিব কামাল বরিশাল পৌরসভার চেয়ারম্যান ছিলেন। পরবর্তীসময়ে তিনি বরিশাল সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালন করেছিলেন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here