গরমে কিভাবে কন্ট্যাক্ট ল্যান্সের যত্ন নিবেন।।

0
439
গরমে কিভাবে কন্ট্যাক্ট ল্যান্সের যত্ন নিবেন।।
গরমে কিভাবে কন্ট্যাক্ট ল্যান্সের যত্ন নিবেন।।

Sharing is caring!

অনেক মেয়েই চোখের সমস্যা অথবা ফ্যাশনের জন্য চশমার পরিবর্তে বিভিন্ন রঙের কন্ট্যাক্ট লেন্স পরেন। তবে গরমে দরকার কন্ট্যাক্ট লেন্সের যত্ন। এর কারণ, যত্ন না নিলে লেন্স যেমন নষ্ট হয়ে যেতে পারে, তেমনি চোখের জন্যও লেন্স হয়ে উঠতে পারে ক্ষতিকর। তাই টাইমস অব ইন্ডিয়ার কল্যাণে চলুন জেনে নিই, কীভাবে কন্ট্যাক্ট ল্যান্সের যত্ন নিতে হয়।

- Advertisement -

সানগ্লাস পরুন

অতিরিক্ত রোদের কারণে কন্ট্যাক্ট লেন্স শুষ্ক হয়ে যায়। তাই সরাসরি রোদের তাপ থেকে বাঁচতে সানগ্লাসের বিকল্প নেই। রোদের ক্ষতিকর ইউভি রশ্মি থেকে আপনার চোখ ও লেন্সকে রক্ষা করবে সানগ্লাস। সানগ্লাস না পরলে কন্ট্যাক্ট লেন্সটি রোদের তাপে শুকিয়ে যেতে পারে, এতে আপনার চোখে সমস্যা হতে পারে।

একবার ব্যবহারযোগ্য লেন্স

গরমে ভালো ও উন্নত মানের কন্ট্যাক্ট লেন্স ব্যবহার করা উচিত। শুধু একবারই ব্যবহারযোগ্য এমন কন্ট্যাক্ট লেন্স বেশ উপযোগী চোখের জন্য।

সরাসরি এসির বাতাস থেকে দূরে থাকুন

এসির ঠান্ডা বাতাস সাধারণত শুষ্ক থাকে। এই শুকনো বাতাস আপনার লেন্সকে ক্ষতিগ্রস্ত করে দিতে পারে। তাই খেয়াল রাখতে হবে, সরাসরি এসির বাতাস যেন চোখে না লাগে।

চোখে অ্যালার্জির সমস্যা হলে যা করবেন

যদি আপনার চোখে অ্যালার্জির সমস্যা থাকে এবং চোখ জ্বালাপোড়া করে, সে ক্ষেত্রে চোখের ওপর  ঠান্ডা পানির বোতল চেপে ধরতে পারেন। এতে লেন্স পরলেও অস্বস্তি কমে যাবে।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here