ঘরমুখো মানুষের ঈদ যাত্রা নিশ্চিত করতে মোবাইল কোর্ট অভিযান

0
175
বরিশাল জেলা প্রশাসন
বরিশাল জেলা প্রশাসন

Sharing is caring!

- Advertisement -

মোঃ শাহাজাদা হিরা ঈদে ঘরমুখো মানুষদের নিরাপদে ঈদ যাত্রা নিশ্চিত করতে গত কিছুদিন ধরে চলছে বরিশাল জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দ্বারা পরিচালিত হচ্ছে মোবাইল কোর্ট অভিযান। এরি ধারাবাহিকতায় গতকাল ২৪ জুল বিকাল ৩টা থেকে বরিশাল নগরীর দুই বাস বাসটার্মিনালে চলছে মোবাইল কোর্ট অভিযান। এসময় নথুল্লাবাদ বাসটার্মিনালে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার। যাত্রি সেবার মান উন্নয়ন, অতিরিক্ত যাত্রি বহন ও অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বরিশালের নথুল্লাবাদ বাসটার্মিনাল থেকে ঢাকা উদ্যেশ্যে ছেড়ে যাওয়া এবং বরিশালের উদ্যোশ্যে ছেড়ে আসা বিভিন্ন বাস সার্ভিসের অতিরিক্ত ভাড়া আদায় সংক্রান্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ নথুল্লাবাদ বাসটার্মিনালে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন।

এসময় স্থানীয় বাস মালিক সমিতির নেতৃবৃন্দের উপস্থিতি ও সহযোগিতায় বিভিন্ন বাস কাউন্টারে ভাড়া আদায়ের মুড়ি, কম্পিউটার, ভাড়ার রশিদ, রেজিস্টার সহ বিভিন্ন উপাদান পরীক্ষা করে অতিরিক্ত ভাড়া আদায়ের বিভিন্ন ঘটনা প্রমানিত ও উন্মোচিত হয়। তাৎক্ষনিকভাবে অনেক যাত্রীকে অতিরিক্ত আদায়কৃত ভাড়া ফেরতপ্রদান করা হয়। ঢাকা থেকে বরিশালের দিকে আসা বিভিন্ন স্থানে বাস ও মাইক্রো থামিয়ে অতিরিক্ত যাত্রী পরিবহন, ফিটনেস-লাইসেন্স ব্যতীত মোটর চালনা প্রভৃতি অপরাধের দায়ে মোটরযান অধ্যাদেশ অনুযায়ী আইন প্রয়োগ করে অপরাধিদের সাজা প্রদান ও সচেতন করা হয়। বাস মালিক সমিতি এবং টিকিট কাউন্টারে সকল অপারেটরবৃন্দ নির্ধারিত ভাড়ার অতিরিক্ত আদায় না করার শপথ করেন। এদিকে সহকারী কমিশনার রিপন বিশ্বাস রূপাতলী বাস টার্মিনালে ঈদে ঘরমুখো মানুষের থেকে অতিরিক্ত পরিবহন ভাড়া আদায় হচ্ছে মর্মে যাত্রীদের অভিযোগের সত্যতা পাওয়ায় সংশ্লিষ্ট বাস কাউন্টারের ম্যানেজারকে অতিরিক্ত ভাড়া ফেরত দিতে বাধ্য করা হয়। বাসের ছাদে যাত্রী বহন ও বাসের ভিততে গিয়ে যাত্রীদের জিজ্ঞাসা করে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রমাণ পাওয়ার অপরাধে বাসের চালক, হেল্পার, সুপারভাইজার ও বাস কর্তৃপক্ষের বিরুদ্ধে অর্থদণ্ড প্রদান সহ আইনানুগ ব্যবস্থা গ্রহন করেন। জনগণের ঈদ যাত্রা নিরাপদ করতে প্রতিনিয়ত কাজ করছে জেলা প্রশাসন।

ফটোগ্যালারীঃ

 

Image may contain: 3 people

Image may contain: one or more people, people sitting and indoor

Image may contain: 3 people, outdoor

Image may contain: 1 person, standing, sky and outdoor

Image may contain: 5 people, people standing

Image may contain: 9 people, people standing and outdoor

Image may contain: one or more people and outdoor

Image may contain: 4 people, people standing, cloud, sky and outdoorImage may contain: 3 people, people standing and outdoor

Image may contain: 11 people, people smiling, people standing and outdoor

Image may contain: 2 people, phone

Image may contain: 10 people, people sitting

Image may contain: 7 people, people smiling

Image may contain: 4 people, people standing and outdoor

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here