বরিশালে ৭ দিনব্যাপী এসএমই পণ্য মেলার শুভ উদ্বোধন

0
284

Sharing is caring!

আজ ৩ মার্চ বিকাল ৩ টা ৩০ মিনিটে এসএমই পণ্য মেলা ২০১৮-১৯ এর শুভ উদ্বোধন করা হয়। এসএমই ফাউন্ডেশন বাংলাদেশ এর আয়োজনে। জেলা প্রশাসক বরিশাল, বিসিক বরিশাল, নাসিব বরিশাল, বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ ব্যাংক বরিশাল এর ব্যবস্থাপনা বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ৭ দিনব্যাপী এসএমই পণ্য মেলা ২০১৯ এর শুভ উদ্বোধন করেন মেলার উদ্বোধক মাননীয় মেয়র, বরিশাল সিটি কর্পোরেশন বরিশাল, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্।

- Advertisement -

শুরুতে বরিশাল সার্কিট হাউস থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বঙ্গবন্ধু উদ্যানে এসে শেষ হয়। সেখানে ফেস্টুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষ এসএমই পণ্য মেলা নিয়ে এক আলোচনা সভার অংশগ্রহণ করেন অতিথিরা। পরিশেষে মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র, বরিশাল সিটি কর্পোরেশন বরিশাল, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার বরিশাল, মোঃ সাইফুল ইসলাম, বিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) বরিশাল মেট্রোপলিটন পুলিশ বরিশাল, মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা, সহকারী মহাব্যবস্থাপক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, এসএমই ফাউন্ডেশন, মোঃ রাকিব উদ্দিন খান, সহসভাপতি জেলা আওয়ামীলীগ, মোঃ হোসেন চৌধুরী, সংস্কৃতিজন, এস এম ইকবাল, সিনিয়র সহ-সভাপতি, বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, আলহাজ্ব জাহাঙ্গীর হোসেন মানিক, সহ-সভাপতি নাসিব বরিশাল, মোঃ আক্তার হোসেন, সভাপতি ডিস্ট্রিক উইমেন বিজনেস ফোরাম, ডা. বনলতা মুর্শিদা, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, শিক্ষক বৃন্দ, স্কুল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মেলার অংশ হিসেবে ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষে স্থানীয় প্রশাসন, ব্যবসায়ী প্রতিনিধিসহ সকল স্টেকহোল্ডারদের সম্পৃক্ত করে করে তাদের সহযোগিতায় ২০১৮-১৯ অর্থবছরে আটটি বিভাগের বরিশাল সহ মোট ২৩ টি জেলা আঞ্চলিক এসএমই পণ্য মেলা এবং ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) জাতীয় এসএমই মেলা ২০১৯ আয়োজন করা হবে। জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে এসব মেলা আয়োজনের মাধ্যমে এসএমই পণ্যের ব্যাপক পরিচিতি পাশাপাশি উৎপাদক, ক্রেতা ও বিক্রেতার মাধ্যে পারস্পরিক সংযোগ স্থাপিত হয়, এসএমই পণ্যের বাজার সম্প্রসারিত হয় এবং শিল্পায়নের বিকাশের সাথে সাথে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়ে থাকে।

এসএমই পণ্য মেলা আয়োজনের উদ্দেশ্য। ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা উৎপাদিত পণ্যের প্রচার প্রসার বিক্রয় বাজার সম্প্রসারণ। এসএমই উদ্যোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, যোগাযোগ এবং সেতুবন্ধন তৈরিতে সহায়তা, এসএমই উদ্যোক্তা এবং ভোক্তাদের মাঝে পারস্পরিক সংযোগ স্থাপন। পণ্য উৎপাদন ও সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তা সহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণ। বঙ্গবন্ধু উদ্যান বরিশালে আজ থেকে ৯ মার্চ ৭ দিন মেলা চলবে। মেলা প্রতিদিন বিকাল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে, মেলায় ৫০ টি স্টল রয়েছে। এসএমই ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণ সহায়তা প্রদানের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here